নড়াইলে ৮দলীয় চেয়ারম্যান কাপ ফুটবল টুর্ণামেন্ট

0
16
নড়াইলে ৮দলীয় চেয়ারম্যান কাপ ফুটবল টুর্ণামেন্ট
নড়াইলে ৮দলীয় চেয়ারম্যান কাপ ফুটবল টুর্ণামেন্ট

স্টাফ রিপোর্টার

নড়াইলে ৮দলীয় চেয়ারম্যান কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। সদর উপজেলার বিছালী ইউনিয়নের রুখালী ক্রীড়া পরিচালনা কমিটির আয়োজনে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (৩নভেম্বর) বিকালে রুখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে টুর্ণামেন্টের উদ্বোধন করেন নড়াইল জজকোর্টের জিপি ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট অচীন চক্রবর্তী।

বিছালী ইউনিয়নের বিশিষ্ট সমাজ সেবক মোঃ বাবর আলী শেখের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আকাশ সংস্কৃতি, ইন্টারনেটের এই যুগে খেলাধুলার গুরুত্ব তুলে ধরে বক্তব্য তুলে ধরেন ১২নং বিছালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হেমায়েত হুসাইন ফারুক, সিঙ্গাশোলপুর ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ খায়রুজ্জামান মোল্যা, বিছালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আনোয়ারুল কাদির উজ্জল, রুখালী সরকালী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মফিজুর রহমান, বিছালী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা। এসময় বিছালী ইউপি সদস্য গাজী হাফিজুর রহমান, ইউপি সদস্য পারভীন বেগম, সাবেক ইউপি সদস্য শেখ আব্দুল জলিল, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আবুল কালাম ফকির, জলার বিছালী ইউনিয়নের রুখালী ক্রীড়া পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক চন্দন বিশ্বাস সহ গণ্যমান্য ব্যক্তি ও ক্রীড়ামোদীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, ‘ শারীরিক সুস্থ্যতা ও মানষিক বিকাশের জন্য খেলাধুলা করা প্রয়োজন। আমরা এখন ডিজিটাল যুগে প্রবেশ করেছি। যুব সমাজ বর্তমানে খেলাধুলা না করে ফেসবুক, ইউটিউব ও অনলাইন গেমে ব্যস্ত হয়ে পড়েছে। তাছাড়া অনেকে মাদকাসক্ত হয়ে পড়ছে। এসব থেকে থেকে যুব সমাজকে ফিরিয়ে আনতে বেশি বেশি গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলাধুলার আয়োজন করা হবে। এসজন্য জনপ্রতিনিধি ও সমাজের ধন্য ব্যক্তিদের পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসতে হবে। বক্তারা যুব সমাজকে খেলাধুলার দিকে মনোনিবেশ করার অনুরোধ জানান।’

উদ্বোধনী খেলায় নড়াইল ফ্রেন্ডস সোস্যাল একাডেমী ২-১ গোলে সিঙ্গাশোলপুর ইউনিয়ন একাদশকে পরাজিত করে শুভসূচনা করে। রেফারীর দায়িত্বে ছিলেন মতিউর রহমান খেলা চলাকালে বিপুল পরিমাণ দর্শক আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই ফুটবল খেলা উপভোগ করে।