নানা আয়োজনে নড়াইলের খড়রিয়া সমবায় ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0
8
নানা আয়োজনে নড়াইলের খড়রিয়া সমবায় ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নানা আয়োজনে নড়াইলের খড়রিয়া সমবায় ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার

জনকল্যাণমুলক ও মানব সেবায় নিয়োজিত নড়াইলের কালিয়া উপজেলার খড়রিয়া সমবায় ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে পালিত হয়েছে। অনুষ্ঠানমালার মধ্যে ছিলো কেক কাটা, আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নানা খেলাধুলা, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।

শুক্রবার দিনব্যাপী খড়রিয়া সমবায় ফাউন্ডেশনের আয়োজনে উত্তর খড়রিয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে সকাল থেকে শিশু থেকে শুরু করে নানা বয়সী নারী পুরুষের অংশগ্রহণে ঐতিহ্যবাহী গ্রামীণ খেলাধুলার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এসব প্রতিযোগিতার মধ্যে ছিলো তৈলাক্ত কলাগাছে বেয়ে উপরে ওঠা প্রতিযোগিতা, সাতার প্রতিযোগিতা, চোঁখ বেধে হাস ধরার প্রতিযোগিতা, ধীরগতিতে মোটর সাইকেল চালানো প্রতিযোগিতা, নারীদের জন্য বালতিতে বল নিক্ষেপ প্রতিযোগিতা, বালিশ বদল প্রতিযোগিতা সহ আরো বেশকিছু গ্রামীণ খেলাধুলার প্রতিযোগিতা।

বিকালে প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় সংগঠনের সদস্যবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে ৫ম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়। পরে আলোচনা সভা ও বিনামুল্যে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।
খড়রিয়া সমবায় ফাউন্ডেশনের সভাপতি মোঃ রবিউল ইসলামের উপস্থাপনায় সংগঠনের উপদেষ্টা মোঃ তাহাজ্জত হোসেন টুকু মোল্যার সভাপতিত্বে আলোজনা সভায় সংগঠনের বিগত দিনের মানবিক কার্যক্রম ও আগামী দিনের কর্মপরিকল্পনাসহ বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য তুলে ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ তুহিন হোসেন লস্কর, সাংগঠনিক সম্পাদক মোঃ হাসান সাবারিয়া, সদস্য মোঃ তুফান হোসেন মোল্যা, মোঃ নাজিম হোসেন ডাবলু , মোঃ তরিকুল ইসলাম, মোঃ নাজমুল শিকদার প্রমুখ।

এছাড়া ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন সংগঠনের প্রচার সম্পাদক জর্ডান প্রবাসী মোঃ শাহিন হোসেন মল্লিক, সদস্য মালয়েশিয়া প্রবাসী মোঃ সবুজ মোল্যা ও প্রবাসী মোঃ হাকিম। আলোচনা সভা শেষে র‌্যাফেল ড্র ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে পিরোলী ইউনিয়নের জনপ্রতিনিধি, সমাজ সেবক সহ বিভিন্ন শ্রেণীপেশার নারী-পুুরষরা উপস্থিত ছিলেন।