৫দফা বাস্তবায়নে নড়াইল দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কল্যাণ পরিষদের কর্মবিরতি পালন

0
11
৫দফা বাস্তবায়নে নড়াইল দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কল্যাণ পরিষদের কর্মবিরতি পালন
৫দফা বাস্তবায়নে নড়াইল দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কল্যাণ পরিষদের কর্মবিরতি পালন

স্টাফ রিপোর্টার

দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন পদ আপগ্রেশন সহ ৪দফা বাস্তবায়নের দাবিতে দিনব্যাপী পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে নড়াইল জেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদ।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নড়াইল জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তার কার্যালয়, নড়াইল সদর, কালিয়া ও লোহাগড়া উপজেলা পি আইও অফিসের কর্মকর্তা-কর্মচারীরা অফিস চলাকালীণ সময়ে কর্মবিরতি করে।

সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোসাঃ নাসরিন সুলতানার নেতৃত্বে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোঃ জিয়াউর রহমান, অফিসে কর্মরত রিপন মিয়া, এহিয়া মোল্যাসহ অন্যানরা অফিস চত্বরে বসে পূর্ণদিবস কর্মবিরতি পালন করে।

নড়াইল সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা জানান, ৫দফা দাবি বাস্তবায়নে গত ১২-১৫ সেপ্টেম্বর অর্ধদিবস কর্মবিরতি পালন করেছি। আজ পুর্ণদিবস কর্মবিরতি পালন করেছি। দাবি-দাওয়া বাস্তবায়ন না হলে আগামীতে কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী আন্দোলন চলমান থাকবে।

এদিকে জেলা কার্যালয়সহ জেলার তিনটি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করায় সেবা নিতে আসা মানুষের ভোগান্তি বেড়েছে।

জানাগেছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের পক্ষ থেকে দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরও) পদে আপগ্রেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) পদ আপগ্রেশন, সচিবালয়ের ন্যয় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কার্মচারীদের পদনাম পরিবর্তন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্যপদ পদোন্নতিসহ ৫ দফা বাস্তবায়নের জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন।