নড়াইলে ডাকাতি ঘটনায় একজন স্কুল শিক্ষকের আকুতি

0
45
নড়াইলে ডাকাতি ঘটনায় একজন স্কুল শিক্ষকের আকুতি
নড়াইলে ডাকাতি ঘটনায় একজন স্কুল শিক্ষকের আকুতি

স্টাফ রিপোর্টার

গত ৩১ আগস্ট রাত ২টার দিকে নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়নের খড়ড়িয়া গ্রামের স্কুল শিক্ষক নারায়ন চন্দ্র বিশ্বাসের বাড়িতে সশস্ত্র ডাকাতি হয়। ১লা সেপ্টেম্বর কালিয়া থানায় লিখিত অভিযোগ করেন। কিন্তু ঘটনার দুই সপ্তাহ পার হলেও থানা পুলিশ মামলা নেয়নি। থানায় অভিযোগ দেবার পর মামলা না নেওয়ায় ওই পরিবার বর্তমানে ভীত সন্ত্রস্ত হয়ে রাত যাপন করছেন।

এলাকার মানুষের সঙ্গে কথা বলে জানাগেছে, নারায়ন চন্দ্র বিশ্বাস এবং তার স্ত্রী রত্না রানী বিশ্বাস দুজনেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। নিরীহ প্রকৃতির এই পরিবারের একটি সন্তান ৩০ মে মারা যান। সন্তানের শোক সইতে না পেরে মুষড়ে পড়েন তারা। তবুও তারা পেশাগত দায়িত্ব পালনে অবহেলা করেন নি।

এ বিষয়ে জানতে চাইলে রত্না রানী বলেন,আমার স্বামী যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং আমি উত্তর খড়ড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক। তিনি বলেন,গত ৩১ আগস্ট রাত ২টার দিকে ঘরের পেছনের বারান্দার গ্রীল ভেঙ্গে ৪/৫ জন মুখোশধারী ডাকাত দল ঘরে প্রবেশ করে। তাদের হাতে দেশীয় অস্ত্রশস্ত্র ছিল। অস্ত্রের মুখে জিম্মি করে তারা ঘরের আলমিরা ভেঙ্গে নগদ প্রায় এক লাখ টাকা,৪ ভড়ি সোনার গহনা লুট করে। তিনি দাবি করেন সোনার গহনাসহ আমার প্রায় ৪ লাখ টাকা লুট হয়েছে।

ওই ইউনিয়নের সাবেক মেম্বর মো.তোকাব উদ্দীন শেখ বলেন,মাস্টারের বাড়িতে ডাকাতির পর গ্রামের মানুষও ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে। বিগত ৪০/৫০ বছরের মধ্যে এই গ্রামে কোন ডাকাতি কিংবা চুরি হয়নি। তিনি দাবি করেন ডাকাতদের মাস্টার বাবু চিনতে পারলেও ভয়ে তাদের নাম বলতে চাইছেন না। তবে তিনি আরো বলেন,বর্তমানে এলাকার কয়েকজন ছেলেকে খুব দামি সিগারেট পান করতে দেখা যাচ্ছে। তাদের পোশাক পরিচ্ছদসহ বাড়ি ঘরের অবস্থাও পাল্টে গেছে।

শিক্ষক নারায়ণ বিশ্বাস ক্ষোভ প্রকাশ করে বলেন,ডাকাতি হয়েছে,থানায় অভিযোগ দিয়েছি। দুই সপ্তাহ পার হয়েছে লিখিত অভিযোগের কোন মূল্যায়নই করা হয়নি। তাহলে কি আমরা এ দেশে থাকতে পারবো না? আমাদের কিছু হলে কোন বিচার পাবো না? তিনি এ ব্যাপারে পুলিশ সুপার মহোদয়ের সদয় দৃস্টি কামনা করেছেন।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ তাসমীম আলম বলেন,অভিযোগ পেয়ে আমার লোকদের ঘটনাস্থলে পাঠানো হয়। তিনি দাবি করেন,তারা জানিয়েছেন ডাকাতি হবার যে আলামত সচরাচর দেখা যায় তেমন কোন আলামত ওই বাড়িতে দেখা যায়নি। ফলে মামলা নেওয়া সম্ভব হয়নি। তিনি বলেন,মাস্টার বাবুকে অরো একটি লিখিত অভিযোগ দিতে বলেন বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।