নড়াইল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জনের মনোনয়নপত্র দাখিল

0
27
নড়াইল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জনের মনোনয়নপত্র দাখিল
নড়াইল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জনের মনোনয়নপত্র দাখিল

স্টাফ রিপোর্টার

নড়াইল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আ’লীগ মনোনীত অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস এবং অপর দু’জন হলেন লোহাগড়া উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক, লোহাগড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমীর লিটু এবং নড়াইল জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, জেলা পরিষদ সদস্য আওয়ামী লীগ সদস্য মো.সুলতান মাহমুদ। নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি, জাতীয় পার্টি, জাসদসহ অন্য কোনো দলের কেউ মনোনয়ন ক্রয় করেননি।

বৃহস্পতিবার দুপুরে আ’লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের কাছে মনোনয়নপত্র জমা দেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নড়াইল পৌর মেয়র আনজুমান আরা, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান আ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ^াস, লোহাগড়া উপজেলা আ’লীগের সভাপতি মুন্সী আলাউদ্দীন,সাধারণ সম্পাদক ও লোহাগড়া পৌর মেয়র মশিউর রহমান, কালিয়া পৌর মেয়র ওয়াহিদুজ্জামান হীরা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অচিন চক্রবর্ত্তী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক, নড়াইল পৌর আওয়ামী লীগের সভাপতি মলয় কুন্ডুসহ শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী অ্যাডঃ সুবাস চন্দ্র বোস নড়াইল জেলা আ’লীগের তিন বারের সভাপতি। এর আগে তিনি ২০১১-২০১৬ সাল পর্যন্ত জেলা পরিষদ প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন। অপর প্রার্থী লোহাগড়া উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু আওয়ামী লীগের দলীয় মনোনয়নে ২০১৪-২০১৯ সাল পর্যন্ত লোহাগড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। এছাড়া তিনি লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। জেলা পরিষদ সদস্য মো.সুলতান মাহমুদ স্থানীয় পর্যায়ের আওয়ামী লীগ সদস্য। তিনি উল্লেখযোগ্য কোনো পদে নেই । এবার জেলা পরিষদ চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশি ছিলেন ১১জন।

বিদ্রোহী প্রার্থী লোহাগড়া উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু এক প্রতিক্রিয়ায় বলেন,আমি নির্বাচনে অংশগ্রহন করছি ইনশাল্লাহ জয়ী হবো। এর বাইরে আর কোনো মন্তব্য করতে রাজি হননি।

আওয়ামী লীগ মনোনীত জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস নির্বাচনে সকলের সহযোগিতা কামনা করেন। সবাই সম্মিলিতভাবে কাজ করলে জয় সুনিশ্চিত বলে মন্তব্য করেন।

অপর বিদ্রোহী প্রার্থী মো.সুলতান মাহমুদেও প্রতিক্রিয়া জানার জন্য ফোন করলে তিনি ফোন রিসিভ করেননি। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু বলেন, আগামি ২২সেপ্টেম্বর নড়াইল-১ ও ২ আসনের এমপিসহ দলীয় নেতৃবৃন্দ বসে বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারের চেষ্টা। আমরা আশা করছি বিদ্রোহী প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করবেন। তিনি যদি প্রত্যাহার না করলে পরবর্তীতে দলীয়ভাবে সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি বলেন আমরা সকলে যদি ঐক্যবদ্ধ থাকি তাহলে আমাদের বিজয় কেউ ছিনিয়ে নিতে পারবে না।

জেলা পরিষদ সদস্য পদে সংরক্ষিত-১ আসনে ৪জন, সংরক্ষিত-২ আসনে ৩জন, সাধারণ-১ আসনে ৫জন, সাধারণ-২ আসনে ৫জন এবং সাধারণ-৩ আসনে ৪জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোঃ জসিম উদ্দিন জানিয়েছেন, জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ৫৫২জন। ৪টি কেন্দ্রে সকাল ৯টা থেেেক দুপুর ২টা পর্যন্ত ইভিএমে ভোটাররা ভোট প্রয়োগ করবেন। এর মধ্যে সদরে ২টি এবং লোহাগড়া ও কালিয়ায় একটি করে কেন্দ্র থাকছে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। আগামি ১৭অক্টোবর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।