নড়াইল জেলা পরিষদ নির্বাচনে আ’লীগ প্রার্থীর পক্ষে জেলা আ’লীগের মতবিনিময় সভা

0
28
নড়াইল জেলা পরিষদ নির্বাচনে আ’লীগ প্রার্থীর পক্ষে জেলা আ’লীগের মতবিনিময় সভা
নড়াইল জেলা পরিষদ নির্বাচনে আ’লীগ প্রার্থীর পক্ষে জেলা আ’লীগের মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার

নড়াইলে জেলা পরিষদ চেয়রম্যান পদে আ’লীগ মনোনীত প্রার্থীর পক্ষে জেলা আওয়ামী লীগ এক মতবিনিময় সভা করেছে। সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে আ’লীগ মনোনীত প্রার্থীর পক্ষে কর্মপরিকল্পনা নির্ধারণে আলোচনা ও মতবিনিময় সভার আয়োজন করে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুর সভাপতিত্বে বক্তব্য দেন নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা (ভার্চুয়াল মাধ্যম), জেলা আ’লীগের সভাপতি ও আ’লীগ মনোনীত জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সহ-সভাপতি নড়াইল পৌর মেয়র আনজুমান আরা, আ’লীগ নেতা লোহাগড়া পৌর চেয়ারম্যান মশিউর রহমান, কালিয়া পৌর চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান হীরা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অচিন চক্রবর্ত্তী, আ’লীগ নেতা, হারুন অর রশিদ, ইসমত আরা, মুন্সী আলাউদ্দীন, মোঃ ফরহাদ হোসেন, এস.এম পলাশ, জেলা ছাত্রলীগের সভাপতি নাঈম হোসেন প্রমুখ। বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রাকে আরও গতিশীল করতে আ’লীগ মনোনীত প্রার্থীর বিজয়কে সুনিশ্চিত করতে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। নড়াইল জেলা আ’লীগের তিন বারের সভাপতি, কেন্দ্রীয় আ’লীগের সাবেক সদস্য আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী অ্যাডঃ সুবাস চন্দ্র বোস এর আগে ২০১১-২০১৬ সাল পর্যন্ত জেলা পরিষদ প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এদিকে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও কলাবাড়িয়া ইউপি চেয়ারম্যান (আ’লীগ বিদ্রোহী প্রার্থী) আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মাহমুদুল হাসান কায়েস সভায় বলেন, আমরা যারা বিদ্রোহী হিসেবে জয়লাভ করেছি তাদের আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। এ রকম বিদ্রোহী জনপ্রতিনিধির সংখ্যা অনেক। তারা যদি দলীয় প্রার্থীকে ভোট না দিয়ে অন্য প্রার্থীকে ভোট দেয় তাহলে ফলাফল পরিবর্তন হতে পারে। সেজন্য তিনি বহিষ্কৃত জনপ্রতিনিধি ও নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান।

জেলা পরিষদ চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশি ছিলেন ১১জন। এর মধ্যে দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন নড়াইল জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, জেলা পরিষদ সদস্য আওয়ামী লীগ নেতা মো.সুলতান মাহমুদ, লোহাগড়া উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক ও লোহাগড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমীর লিটু। তবে শেষ মুহূর্তে আরও কয়েক আ’লীগ নেতা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করতে পারেন বলে একাধিক সূত্র জানিয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর)। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। আগামি ১৭অক্টোবর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, এ বছরের ১৭ ফেব্রুয়ারি যশোর স্পেশাল জজ আদালতের বিচারক শহরের রূপগঞ্জ হাট দুর্নীতি মামলায় নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক নড়াইল পৌর মেয়র অ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাসকে ৫বছর সশ্রম কারাদন্ড ও ১০হাজার টাকা জরিমানার আদেশ দেন। এর প্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগ ৩০মার্চ সোহরাব হোসেন বিশ্বাসকে জেলা পরিষদের চেয়ারম্যান থেকে অপসারন করা হয় এবং জেলা পরিষদ সদস্য মো. সুলতান মাহমুদ গত ১০এপ্রিল জেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব পান।