আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিঃ নড়াইলে ফেসবুকে মহানবী (সাঃ)কে কটূক্তি করে আকাশ

0
22
আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিঃ নড়াইলে ফেসবুকে মহানবী (সাঃ)কে কটূক্তি করে আকাশ
আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিঃ নড়াইলে ফেসবুকে মহানবী (সাঃ)কে কটূক্তি করে আকাশ

স্টাফ রিপোর্টার

ফেসবুকে নিজের আইডি থেকে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ)কে কটূক্তি করে মন্তব্য করেছে মর্মে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে নড়াইলের দিঘলিয়া ইউনিয়নের সাহাপাড়ার আকাশ সাহা। এ ব্যাপারে পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার) জানান, আদালতে আকাশ সাহা জবানবন্দীতে জানিয়েছে যে; তার নিজের আইডি থেকে কটূক্তি করেছে।

এদিকে, হঠাৎ করে ফেসবুকে বিভিন্ন আইডি থেকে গুজব ছড়ানো হয়েছে যে, দিঘলিয়ার হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে হামলা মামলায় জাহাঙ্গীর ইসলাম নামে একব্যক্তি আকাশ সাহার নামে ভুয়া আইডি খুলে মহানবীকে (সাঃ) কটূক্তি করেন। এ ধরণের গুজবে কান না দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান পুলিশ সুপার প্রবীর কুমার রায়। ফেসবুকে এ ধরণের কোনো পোস্ট বা মন্তব্য দেখলে তা মুছে ফেলার কথাও বলেন পুলিশ সুপার।

গত দু’তিন ধরে গ্রেফতারকৃত আসামিদের একটি ছবি ব্যবহার করে জাহাঙ্গীর ইসলাম নাম দিয়ে ফেসবুকে অপপ্রচার চালানো হচ্ছে, জাহাঙ্গীর নামের এক ব্যাক্তি আকাশের নামে ভুয়া আইডি খুলে মহানবীকে (সাঃ) কটূক্তি করেন। এমনকি বিভিন্ন গণমাধ্যমেও আকাশ সাহার নামে ভুয়া আইডি খুলে মহানবীকে (সাঃ) কটূক্তি করা হয়েছে বলে অপপ্রচার চালানো হচ্ছে। যদিও সাহাপাড়ার বাড়িঘর ও দোকান ভাংচুর এবং মন্দিরে হামলা মামলায় গ্রেফতারকৃত ১০ জনের মধ্যে জাহাঙ্গীর ইসলাম নামে কোনো আসামি নেই বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মিজানুর রহমান।

পুলিশ জানায়, গত ১৭ জুলাই নড়াইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুুল আলমের আদালতে আকাশ সাহার তিনদিনের রিমান্ড মঞ্জুর হয়।