গৌরীপুরে দুই মা/দকসেবীকে ভ্রাম্যমাণ আদালতে দণ্ড

0
11
গৌরীপুরে দুই মা/দকসেবীকে ভ্রাম্যমাণ আদালতে দণ্ড
গৌরীপুরে দুই মা/দকসেবীকে ভ্রাম্যমাণ আদালতে দণ্ড

স্টাফ রিপোর্টার

ময়মনসিংহের গৌরীপুরে গাঁজা সেবন ও সংরক্ষণের দায়ে দুই মা/দকসেবীকে ভ্রাম্যমাণ আদালত দণ্ড প্রদান করেছে। রোববার (২৪ জুলাই) বিকালে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান মারুফ। জব্দকৃত ৬শ গ্রাম গাঁজা আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

ভ্রাম্যমান আদালতসূত্রে জানা গেছে, সাজাপ্রাপ্ত দুই ব্যক্তি উপজেলার বোকাইনগর ইউনিয়নের মোমিনপুর গ্রামের মৃত সালাম মিয়ার ছেলে মোঃ নাইয়ুম মিয়া (২৬) ও মইলাকান্দা ইউনিয়নের মেছিডেঙ্গী গ্রামের মৃত আব্দুল বারীর ছেলে মোঃ কালা মিয়া ওরফে কালু মেম্বার (৬৫)।

ভ্রাম্যমান আদালত তাদেরকে যথাক্রমে ৬ মাস ও ৯ মাসের বিনাশ্রম কারাদণ্ড, একই সাথে ৫শ টাকা অর্থদণ্ডেও দণ্ডিত করেছে। অর্থদণ্ড অনাদায়ে আরও ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, তাদেরকে মাদ/কদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ধারায় সংশ্লিষ্টদের সাজা প্রদান করা হয়েছে।

তিনি আরও জানান, মাদ/কের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে। ভ্রাম্যমান আদালতকে সার্বিক সহযোগিতা করেন ময়মনসিংহ মা/দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ‘খ’ সার্কেলের ইন্সপেক্টর সাইফুল ইসলাম তালুকদার এর নেতৃত্বে সঙ্গীয় টীম।