লোহাগড়ায় ভিজিএফ’র চাল আত্মসাৎঃ দুদকের মামলায় ইউপি চেয়ার ও সহযোগী কারাগারে

0
16
লোহাগড়ায় ভিজিএফ’র চাল আত্মসাৎঃ দুদকের মামলায় ইউপি চেয়ার ও সহযোগী কারাগারে
লোহাগড়ায় ভিজিএফ’র চাল আত্মসাৎঃ দুদকের মামলায় ইউপি চেয়ার ও সহযোগী কারাগারে

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় ভিজিএফ’এর চাল আত্মসাতের ঘটনায় দুদকের দায়ের করা মামলায় কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সহসভাপতি মো: মতিয়ার রহমান ও চাল ব্যবসায়ী মো: শাহাবুর রহমানকে জেল হাজতে প্রেরন করেছেন আদালত। এ সময় মামলার অপর আসামী খাদ্যগুদাম কর্মকর্তা কামরান হোসেন আদালতে উপস্থিত ছিলেন।

রোববার (২৪ জুলাই) দুপুরে নড়াইলের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট শেখ মোহাঃ আমীনুল ইসলামের আদালতে উপস্থিত হয়ে আসামীরা জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৯ মে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোরের সহকারী পরিচালক মোহাঃ মোশাররফ হোসেন যশোর বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালতে ভিজিএফ’র চাল আত্মসাতের ঘটনায় মামলা দায়ের করেন। মামলা নং-১৫/২০২২। দায়েরকৃত মামলায় লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মতিয়ার রহমানকে প্রধান আসামী, খাদ্যগুদাম কর্মকর্তা কামরান হোসেন ও চাল ব্যবসায়ী মোঃ শাহাবুর রহমানকে আসামী করা হয়। মামলা দায়েরের পর চেয়ারম্যান মতিয়ার রহমান ও চাল ব্যবসায়ী শাহাবুর রহমান উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নেন। উচ্চ আদালতের নির্দেশ মোতাবেক ২৩ জুলাই জামিনের দিন শেষ হলে আসামীরা নিম্ম আদালতে হাজিরা হলে, আদালত তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ২০১৯ সালে ঈদুল আযহা উপলক্ষে অসহায় ও হতদরিদ্রদের মাঝে বিতরনের জন্য ৪১.৫ মে.টন বরাদ্দকৃত চাল থেকে ৩.৬ মে.টন চাল ব্যবসায়ী মোঃ শাহাবুর রহমানের কাছে বিক্রি করেন কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান। ৯ আগষ্ট খাদ্যগুদাম থেকে ওই চাল খালাস করে কালোবাজারে বিক্রির জন্য নড়াইলে নেওয়ার পথে নড়াইল-যশোর সড়কের চৌগাছা চায়না প্রজেক্টের সামনে থেকে লোহাগড়া থানা পুলিশ দুই নসিমনে থাকা ১২০ বস্তা চাল জব্দ করেন।