নড়াইলে অধ্যক্ষ হেনেস্তাঃ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি; নূরুন্নবীর ৩দিনের রিমান্ড

0
7
নড়াইলে অধ্যক্ষ হেনেস্তাঃ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি; নূরুন্নবীর ৩দিনের রিমান্ড
নড়াইলে অধ্যক্ষ হেনেস্তাঃ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি; নূরুন্নবীর ৩দিনের রিমান্ড

স্টাফ রিপোর্টার

নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে হেনস্তার ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান কর্মসুচি পালিত হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে আদালত সড়কে “নীপিড়নের বিরুদ্ধে নড়াইল” এর ব্যানারে এ মানববন্ধন এ কর্মসুচি পালিত হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন চলাকালে সংগঠনের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, বাংলাদেশের ওয়াকার্স পার্টির নড়াইলো সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম, বাংলাদেশ জাসদ নড়াইলের সভাপতি অ্যাডঃ হেমায়েত উল্লাহ হিরু, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হাসান কায়েস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী ইসমাইল হোসেন লিটন, ব্যাবসায়ি আব্দুল মুকিত লাবলু সহ অনেকে।

বক্তরা শিক্ষার্থী রাহুল দেবের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা ও ঘটনার উস্কানীদাতা শিক্ষকদের চিহ্নিত করে চাকরি থেকে অব্যহতি দেওয়াসহ ৫ দফা দাবি জানান।

এদিকে, মির্জাপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে গলায় জুতার মালা পরানোর ঘটনায় আটক নুরন্নবীকে জিজ্ঞাসাবাদের জন্য ৫দিনের রিমান্ডের আবেদন করলে আদালত বুধবার ৩ (তিন) দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। অন্যদিকে, অপর ৪ আসামীর ৩দিনের রিমান্ড গতকাল (বুধবার) শেষ হয়েছে।

জানা যায়, মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব রায় নিজের ফেসবুক আইডিতে নূপুর শর্মার ছবি ব্যবহার করে লেখেন-প্রণাম নিও বস ‘নূপুর শর্মা’ জয় শ্রীরাম। এ পোস্ট দেয়ার পর গত ১৮ জুন কলেজে আসেন রাহুল। বিক্ষুদ্ধ ছাত্র-জনতা পুলিশের উর্ধতন র্কৃকর্তাদের উপস্থিতিতে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস এবং শিক্ষার্থী রাহুল দেব রায়কে গলায় জুতারমালা পরিয়ে কলেজ চত্বরে ঘোরায় ।