গৌরীপুরে অগ্নিসংযোগ ও হামলার ঘটনায় মামলা

0
8
গৌরীপুরে অগ্নিসংযোগ ও হামলার ঘটনায় মামলা
গৌরীপুরে অগ্নিসংযোগ ও হামলার ঘটনায় মামলা

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুরে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ রফিকুল ইসলাম ওরফে শেখ চাঁনের বাড়িতে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের অগ্নিসংযোগ ও হামলার ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী রফিকুল ইসলাম বাদী হয়ে গৌরীপুর থানায় বুধবার (১৫ জুন) হামলার সাথে জড়িত ২৭ জনের নামে এ মামলা দায়ের করেন।

এ উপজেলার সহনাটি ইউনিয়নের বহেড়াতলা গ্রামে মঙ্গলবার (১৪ জুন) প্রতিপক্ষ স্থানীয় শামসুল হকের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে। এ হামলায় রফিকুল ইসলামের খড়ের ২টি পুঞ্জি আগুনে ভস্মীভূত হয় ও বাড়িঘরে ভাংচুরের কারনে প্রায় ৭ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

মামলাসূত্রে জানা গেছে, বহেড়াতলা গ্রামের মিজানুর রহমান দিপু ও আসাদুজ্জামান অপুর কাছ থেকে প্রায় ১৫ বছর পূর্বে ৯১ শতক জমি ক্রয় করেন একই গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে সার্জেন্ট (অব.) মোঃ রফিকুল ইসলাম ওরফে শেখ চাঁন। এদিকে এই জমি দখলের পাঁয়তারায় স্থানীয় মোঃ শামসুল হক ও নূরুল ইসলাম গং জোরপূর্বক ভোগ দখল করে আসছিলেন। এ জমি দখলমুক্ত করতে রফিকুল ইসলাম গৌরীপুর থানায় ১০ জুন একটি নন এফআইআর প্রসিকিউশন মামলা করেন। অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য এ মামলায় উভয়পক্ষের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা ও স্থিতাবস্থা বজায় রাখার জন্য ১৩ জুন ঈশ^রগঞ্জ দেওয়ানী আদালত নির্দেশ জারি করে। কিন্তু শামসুল হক এতে ক্ষিপ্ত হয়ে গত মঙ্গলবার সকালে দেশীয় অস্ত্রাদি নিয়ে রফিকুল ইসলামের বাড়িতে হামলা করেন। এসময় রফিকুল ইসলামের বাড়িঘরে ব্যাপক ভাংচুর এবং বাড়ির বাইরে থাকা খড়ের দুটি পুঞ্জি আগুনে পুড়িয়ে দেন প্রতিপক্ষের লোকজন।

সার্জেন্ট (অব:) রফিকুল ইসলাম ওরফে শেখ চাঁন জানান, ঘটনার সঙ্গে জড়িত প্রতিপক্ষের লোকজন এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তাদের নামে গৌরীপুর থানায় ও আদালতে একাধিক মামলা রয়েছে। ঘটনার দিন তার বাড়িতে ঘরের আসবাবপত্র, টিভি ও চেয়ার ভাংচুর করে, খড়ের পুঞ্জিতে আগুন দিয়ে প্রায় ৭ লক্ষ টাকার ক্ষতি করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে হামলার ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে শামসুল হক সাংবাদিকদের জানান, রফিকুল ইসলাম ও তার লোকজন নিজেরাই নিজেদের খড়ের পুঞ্জিতে আগুন দিয়ে ও বাড়িঘরে ভাংচুর করেছে।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, হামলার ঘটনায় মামলা দায়ের হয়েছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।