নড়াইলে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

0
6
নড়াইলে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন
নড়াইলে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার

নড়াইলে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে । রোববার (৫ জুন) সকালে “প্রকৃতির ঐক্যতানে টেকসই জীবন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়। জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর, নড়াইল এর আয়োজনে দিবসটি পালন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোঃ ফকরুল হাসন এর সভাপতিত্বে বক্তব্য রাখে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পৌর মেয়র আঞ্জুমান আরা।

এ সময় অন্যদের মধ্যে জেলা পরিষদের সচিব ড. মোঃ লুৎফর রহমান, সিভিল সার্জন ডাঃ নাছিমা আক্তার, পরিবেশ অধিদপ্তর, নড়াইলের সহকারি পরিচালক শেখ কামাল মেহেদী, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. সায়েম আলী খান, নড়াইলে চেম্বার অফ কমার্স এর সভাপতি মোঃ হাসানুজ্জামান, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সরকারি কর্মকর্তা, পরিবেশ অধিপ্তরের কর্মকর্তা-কমচারি, সাংবাদিক, শিক্ষক, বিভিন্ন স্কুলের শিক্ষার্থীসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।