কালিয়ায় উপাধ্যক্ষকে হ/ত্যা চেষ্টার অভিযোগে বহিঃস্কৃত ছাত্র আটক, পুলিশের নাটকীয়তার প্রতিবাদ

0
30
কালিয়ায় উপাধ্যক্ষকে হ/ত্যা চেষ্টার অভিযোগে বহিঃস্কৃত ছাত্র আটক, পুলিশের নাটকীয়তার প্রতিবাদ
কালিয়ায় উপাধ্যক্ষকে হ/ত্যা চেষ্টার অভিযোগে বহিঃস্কৃত ছাত্র আটক, পুলিশের নাটকীয়তার প্রতিবাদ

স্টাফ রিপোর্টার

কলেজ ক্যাম্পাসে ঢুকে ছাত্রীদের উত্যক্ত করায় রায়হান মোল্যা (২০) নামে এক বহিস্কৃত ছাত্রকে ক্যাম্পাস ত্যাগের নির্দেশ দেয়ার অপরাধে নড়াইলের কালিয়া সরকারি শহীদ আব্দুস সালাম ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ এম এম কামল মাহামুদকে হত্যার চেষ্ঠা চালানোর ঘটনায় শিক্ষক ও ছাত্ররা ফুসে উঠেছে। পুলিশের নাটকীয়তা ও আটক ইভটিজার রায়হানকে ছেড়ে দেয়ার প্রতিবাদে কালিয়া- গোপালগঞ্জ সড়কে শনিবার মানববন্ধন করেছে শিক্ষক ও ছাত্ররা। বুধবার বিকালের এ ঘটনাকে কেন্দ্র করে ওইদিন রাতেই উপাধ্যক্ষ কালিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে। পরদিন বৃহস্পতিবার বিকালে পুলিশ তাকে আটক করে থানা হাজতে রাখলেও মামলা না নিয়ে মিমাংশার নামে নাটকীয়তা শুরু করে বলে মানববন্ধন থেকে অভিযোগ করা হয়েছে। মারববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সরকারি শহীদ আব্দুস সালাম ডিগ্রী কলেজেন অধ্যাপক মো. সাহাদাৎ হোসেন, শাম্মি আক্তার, নাসরিন সুলতানা, মো. আবু সাঈদ প্রমূখ।

কলেজ সংলগ্ন কালিয়া-গোপলগঞ্জ সড়কে ঘন্টা ব্যাপি মানববন্ধনে রক্তারা অভিযোগ করে বলেন, নারী শিক্ষকসহ কলেজের ছাত্রীদের একের পর এক উত্যক্তসহ একাধিক অভিযোগের কারণে একাদশ শ্রেনীতে পড়–য়া রায়হানকে ২০২০ সালের কলেজ কর্তৃপক্ষ সাময়ীক ভাবে বহিঃস্কার করে ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করে। তারই মধ্যে বুধবার কলেজ গেটে ছাত্রীদের উত্যক্ত করলে কামাল মাহামুদ তাকে ক্যাম্পস থেকে বেরিয়ে যাওয়ার নির্দেশ দেন। তাৎক্ষনিক ভাবে সে ক্ষিপ্ত হয়ে ক্যাম্পাস থেকে বেরিয়ে যায়।

পরবর্তীতে কলেজ শেষে বিকাল ৩ টার দিকে উপাধ্যক্ষ কালিয়া ইউএনও অফিস থেকে দাফতরিক কাজ শেষে ফেরার পথে কালিয়া-বড়দিয়া সড়কের শিশু বিদ্যানিকেতন মোড়ে পূর্ব থেকে ওৎপেতে থাকা রায়হান সাইজকাঠ দিয়ে বাড়ি মারলে উপাধ্যক্ষ এম এম কামল মাহামুদ সেটি ধরে ফেলেন এবং প্রাণে রক্ষা পান। ওই ঘটনায় রাতেই তিনি কালিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করলে পরদিন বৃহস্পতিবার রাতে পুলিশ তাকে আটক করে। কিন্তু কোন আইনী ব্যবস্থা ছাড়াই শুক্রবার রাতে তাকে থানা থেকে ছেড়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

উপাধ্যক্ষ কামাল মাহামুদ বলেন, কলেজ থেকে বহিঃস্কৃত হওয়া রায়হান ক্যাম্পাসে ঢুকে ছাত্রীদের পাশে সন্দেহ জনক ভাবে ঘোরাফেরা করছিল। বহিরাগত হিসাবে ও অপ্রীতিকর ঘটনা এড়াতে তিনি তাকে ক্যাম্পাস ত্যাগের নির্দেশ দেন। তাই রায়হান ক্ষিপ্ত হয়ে তাঁকে হত্যার চেষ্টা চালিয়েছে।

কালিয়া থানার ওসি শেখ তাসমীম আলম বলেন, উপাধ্যক্ষের অভিযোগের ভিত্তিতে রায়হানকে আটক করা হয়েছিল। তাকে মোবাইল কোর্টে পাঠানোর জন্য অভিযোগকারিকে জানানো হলে তিনি তাতে রাজি না হওয়ায় তাকে ছেড়ে দেয়া হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।