নড়াইলে বাংলাদেশ কৃষি ব্যাংকের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

0
12
নড়াইলে বাংলাদেশ কৃষি ব্যাংকের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
নড়াইলে বাংলাদেশ কৃষি ব্যাংকের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্টাফ রিপোর্টার

বাংলাদেশে কৃষির মতো প্রকৃতি নির্ভর, অনিশ্চিত এবং ঝুঁকিপূর্ণ খাতে অর্থায়নে ৪৯ বছর পেরিয়ে ৫০তম বছরে পদার্পণ করেছে দেশের সর্ববৃহৎ বিশেষায়িত ব্যাংক বাংলাদেশ কৃষি ব্যাংক (বিকেবি)। এ উপলক্ষে বিকেবি, নড়াইল শাখায় আলোচনা সভা ও কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ মার্চ) সকাল ১১ টায় বিকেবি নড়াইল শাখা কার্যালয়ে ৫০তম বর্ষে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের উদ্বোধন করেন বিকেবি নড়াইলের আঞ্চলিক নিরীক্ষা কর্মকর্তা হাওলাদার আমজাদ হোসেন (এজিএম)। এ সময় ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা জোনায়েদ হোসেনের সঞ্চালনায় শাখা ব্যবস্থাপক (ঊর্ধ্বতন মূখ্য কর্মকর্তা) শুকদেব কুমার পাল’র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন শাখার দ্বিতীয় কর্মকর্তা জয়নাব খাতুন তন্দ্রা,ঊর্ধ্বতন কর্মকর্তা শ্রাবণী ভট্টাচার্য,আহাদ আলী খান,আবু দাউদ মোল্যা, কর্মকর্তা তাজমুল হুদা, মকসেদুর রহমান, প্রদীপ কুমার মল্লিক, দেবরাজ ঘোষাল, বিকেবি কর্মচারী ইউনিয়নের নড়াইল অঞ্চলের সভাপতি জান্নাতুল নাঈম ও সাধারণ সম্পাদক ওমর ফারুক।

প্রসঙ্গত,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার কৃষকদের ভাগ্য উন্নয়নের জন্য গণমানুষের ব্যাংক হিসাবে ১৯৭৩ সালের আজকের এইদিনে রাষ্ট্রপতির ২৭নং আদেশ বলে প্রতিষ্ঠা করেন বাংলাদেশ কৃষি ব্যাংক, যা শতভাগ রাষ্ট্রীয় মালিকানাধীন বিশেষায়িত ব্যাংক।

অনুষ্ঠানে প্রধান অতিথি আঞ্চলিক নিরীক্ষা কর্মকর্তা হাওলাদার আমজাদ হোসেন বলেন, ‘বিকেবি হাঁটি হাঁটি পা পা করে আজ ৪৯তম বছর পার করে ৫০তম বছরে কৃষি উন্নয়নে ঋণ বিতরণে নজিরবিহীন সফলতা দেখিয়েছে। বর্তমানে যার কার্যপরিধি রাজশাহী ও রংপুর বিভাগ ছাড়া সমগ্র বাংলাদেশ। করোনা মহামারীসহ নানা কন্টকাকীর্ণ পথ অতিক্রম করে আজ ব্যাংকটি সর্বাধুনিক প্রযুক্তিনির্ভর কোর ব্যাংকিং সলিউশন তথা ১০৩৮টি শাখায় অনলাইনভিত্তিক সেবা পৌঁছে দিচ্ছে দেশের একেবারে প্রান্তিক পর্যায়ে নিভৃত পল্লীতে, যা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আর্থিক খাতে অভূতপূর্ব ভূমিকা রাখছে। পরিশেষে তিনি ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারী, গ্রাহক ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানান।’ এ উপলক্ষে সারাদিন ব্যাপী শাখায় সেবা নিতে আসা সকল গ্রাহকদেরকে কেক, ফুল ও মিষ্টি বিতরণ করা হয়।