নড়াইলে বিএনপির কমিটি গঠনে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

3
4
নড়াইলে বিএনপির কমিটি গঠনে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন
নড়াইলে বিএনপির কমিটি গঠনে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নে বিএনপির পকেট কমিটি ঘোষণার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। শালনগর ইউনিয়ন বিএনপির পদবঞ্চিত নেতাকর্মীদের উদ্যোগে শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে কাঠালতলা বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এছাড়া প্রতিবাদ সভা হয়েছে।

এ সময় বক্তব্য রাখেন- জেলা বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও শালনগর ইউনিয়ন বিএনপির সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম, জেলা ম/হিলা দলের সাধারণ সম্পাদক সালেহা বেগম, লোহাগড়া পৌর মহিলা দলের সভাপতি পৌর কাউন্সিলর খালেদা বেগম, শালনগর ইউনিয়ন বিএনপির সাবেক সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক বকুল খান, সাবেক যুগ্মসম্পাদক মেহেদী হাসান, ৯ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক পান্নু মোল্যাসহ অনেকে।

বক্তারা বলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্দেশ উপেক্ষা করে লোহাগড়া উপজেলা বিএনপির আহবায়ক জিএম নজরুল ইসলাম ও সদস্য সচিব কাজী সুলতানুজ্জামান সেলিম ঘরে বসে ফেসবুকে ১২টি ইউনিয়নের পকেট কমিটি ঘোষণা করেছেন। গঠনতন্ত্রের নিয়ম-নীতি মেনে কমিটি গঠন করা হয়নি। যোগ্য ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি। জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলামের মদদে এ কমিটি করা হয়েছে।

এ ব্যাপারে নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম বলেন, ইউনিয়ন কমিটি করার দায়িত্ব উপজেলা বিএনপির। তারা কোনো অনিয়ম করলে জেলাকে লিখিত ভাবে জানাতে হবে। এর আগে গত ১৫ ফেব্রুয়ারি ইতনা বিএনপির উদ্যোগে ইতনা চৌরাস্তা এলাকায় ১২টি ইউনিয়নের কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন করেন দলীয় নেতাকর্মীরা।