নড়াইলে ৭জন মহিলা বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান

0
43
নড়াইলে ৭মহিলা বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান
নড়াইলে ৭জন মহিলা বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার

সারা দেশের ন্যায় নড়াইলেও ৭জন মহিলা বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা-২০২২ প্রদান করা হয়েছে। ৭ জনের মধ্যে ৬ জনকে নড়াইল থেকে এবং ১ জনকে ঢাকা থেকে এ সম্মাননা প্রদান করা হয়েছে। এরা হলেন নড়াইল সদর উপজেলার কুড়িগ্রামের পঞ্চানন দাসের মেয়ে অপর্না রানী বিশ্বাস ও সালমা বেগম (পূর্নিমা, ধর্মান্তরিত), পুলিন বিহারী বিশ্বাসের মেয়ে তরুলতা বিশ্বাস, বলরামপুর গ্রামের ধীরেন্দ্রনাথ চৌধুরীর মেয়ে অপর্না চৌধুরী, আলাদাতপুর গ্রামের বিপিন বিহারী বিশ্বাসের মেয়ে মঞ্জু রানী বিশ্বাস, এবং লোহাগড়া উপজেলার ঘাঘা গ্রামের মোঃ সিদ্দিক বিশ্বাসের মেয়ে মোসাঃ আফিয়া বেগম ও দোয়া মল্লিকপুর গ্রামের মোঃ দবির উদ্দিন সরদারের মেয়ে নিগার সুলতানা। মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে এ সম্মাননা প্রদান করা হয়।

ঢাকার ওসমানী মিলনায়তন থেকে ভার্চুয়ালী এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি’র সভাপতিত্বে ঢাকা প্রান্তে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ আনোয়ার হোসেন হাওলাদার।

নড়াইল প্রান্তে নড়াইলে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মৌসুমি রানী মজুমদার, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধাগণ এবং সম্মননা প্রাপ্ত মহিলা বীর মুক্তিযোদ্ধাগণ এ সময় উপস্থিত ছিলেন।