গৌরীপুরে একটি বিকল মিটারে ১৪ প্রতিষ্ঠানে অবৈধ বিদ্যুৎ সংযোগ!

0
4
গৌরীপুরে একটি বিকল মিটারে ১৪ প্রতিষ্ঠানে অবৈধ বিদ্যুৎ সংযোগ!
গৌরীপুরে একটি বিকল মিটারে ১৪ প্রতিষ্ঠানে অবৈধ বিদ্যুৎ সংযোগ!

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

একটি বিকল বিদ্যুৎ মিটার থেকে চৌদ্দটি বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, মুরগীর খামার ও বাড়িতে দেয়া হয়েছে অবৈধ বিদ্যুৎ সংযোগ। দীর্ঘদিন ধরে চলে আসা এ অবৈধ বিদ্যুৎ সংযোগের ফলে বিদ্যুৎ বিভাগ আর্থিক ক্ষতির সম্মুখীন হলেও পকেট ভারী হচ্ছে স্থানীয় আব্দুল্লাহ মিয়া নামক এক ব্যক্তির। এ ঘটনাটি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২নং ইউনিয়নের স্থানীয় কদমতলী বাজারে।

এ অবৈধ বিদ্যুৎ ব্যবহার বন্ধকরনপূর্বক এর সাথে জড়িত ব্যক্তির বিরুদ্ধে প্রযোজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য গৌরীপুর আবাসিক বিদ্যুৎ প্রকৌশলী বরাবরে লিখিত অভিযোগ করেছেন স্থানীয় লোকজন।
স্থানীয় কয়েকজন জানান, উল্লেখিত ইউনিয়নে কোনাপাড়া গ্রামের মৃত আক্কাছ আলীর ছেলে আব্দুল্লাহ মিয়া স্থানীয় কদমতলী বাজারে তার একটি বিকল বিদ্যুৎ মিটার থেকে ৮টি দোকান, ১টি মুরগীর খামার ও ৫টি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দিয়েছেন। এসব বিদ্যুৎ সংযোগ থেকে তিনি প্রতি মাসে ৩শ থেকে ২ হাজার টাকা পর্যন্ত আদায় করে থাকেন। দীর্ঘদিন ধরে চলছে আব্দুল্লাহ’র এই অবৈধ বিদ্যুৎ সংযোগ বাণিজ্য।
স্থানীয় অভিযোগকারী লোকজনের দাবি, আব্দুল্লাহ মিয়ার বিদ্যুৎ সংযোগের মিটারটিতে বিদ্যুৎ ব্যবহারের কোন রিডিং উঠে না। জ্বলে না বাতি।

এ বিষয়ে জানতে চাইলে আব্দুল্লাহ মিয়া তার মিটার থেকে একাধিক বিদ্যুৎ সংযোগ প্রদানের সত্যতা স্বীকার করে বলেন, তার ব্যবহৃত বিদ্যুতের মিটারটি গত বছর ডিসেম্বর মাসে বিকল হয়ে গেছে। এ মিটার বিকলের বিষয়ে তিনি গৌরীপুর বিদ্যুৎ অফিসকে অবগত করেছেন। এ ঘটনায় বিদ্যুৎ অফিস কর্তৃপক্ষ তাকে যে আর্থিক জরিমানা করবেন, তা পরিশোধ করতে রাজি আছেন বলে তিনি মন্তব্য করেন।

গৌরীপুর আবাসিক বিদ্যুৎ প্রকৌশলী বিল্লাল হোসেন উল্লেখিত ঘটনায় স্থানীয় লোকজনের অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে তদন্তপূর্বক প্রযোজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।