জনগণের ভোট প্রয়োগে পরিবেশ সৃষ্টির দাবিতে সারা দেশে, এবার নড়াইলে হাকিম বাংলাদেশী

2
9
জনগণের ভোট প্রয়োগে পরিবেশ সৃষ্টির দাবিতে সারা দেশে, এবার নড়াইলে হাকিম বাংলাদেশী
জনগণের ভোট প্রয়োগে পরিবেশ সৃষ্টির দাবিতে সারা দেশে, এবার নড়াইলে হাকিম বাংলাদেশী

স্টাফ রিপোর্টার

হাকিম বাংলাদেশী। তিনি জনগণের ভোট প্রয়োগে নির্বিঘ্নে পরিবেশ সৃষ্টি করতে প্রশাসনের নিরপেক্ষতা এবং অধিকতর শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের দাবি জানিয়ে সারা দেশ চষে বেড়াচ্ছেন। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) নড়াইল ছিল ৪০তম জেলা। এদিন তিনি জেলা প্রশাসকের মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতির কাছে একটি স্মারকলিপিও পেশ করেছেন। পরে দুপুরে নড়াইল প্রেসক্লাবের সামনে একা ভোটের বাক্স একটি একটি প্লাকার্ড নিয়ে দাড়িয়ে ছিলেন। এর আগে তিনি ৩৯টি জেলা ঘুরেছেন।

গত ২৪ অক্টোবর তিনি কক্সবাজারের টেকনাফ প্রেসক্লাব থেকে তার এই যাত্রা শুরু করেন। আগামি ৩ জানুয়ারী পঞ্চগড় জেলা প্রশাসকের মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি প্রদানের মধ্য দিয়ে তার আহবান সমাপ্ত করবেন। বৃহস্পতিবার বিকেলেই তিনি পরিবহনে মাগুরার উদ্যেশ্যে রওনা হন। সেখান থেকে ফরিদপুর হয়ে দেশের অন্যান্য জেলায় একই দাবি নিয়ে যাবেন।

হাকিম বাংলাদেশী (০১৭৮৫-৫২৬২৯৮) জানান, এর আগে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের পরদিন তিনি একা একা জাতীয় প্রেসক্লাবের সামনে নির্বাচনে সহিং/সতা, নির্বাচন কমিশন ও প্রশাসনের নিরপেক্ষতা নিয়ে বিভিন্ন অসংগতির প্রতিবাদ করেন এবং ঐ বছরের ১২ মার্চ থেকে ১৬ এপ্রিল এর প্রতিবাদ করতে টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত পদব্রোজ করেন।

নিজেকে একজন প্রগতিশীল মানুষ দাবি করে জানান, তিনি কোন দলের এজেন্ডা বাস্তবায়নে সারা দেশ চষে বেড়াচ্ছেন না। তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছরে যে দলই রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছে সে দলই কম-বেশী ভোটাধিকার গণতন্ত্রের স্বাভাবিক ধারাকে বাঁধাগ্রস্থ করেছে। তার দাবি জনগনের ভোটাধিকার ও নির্বিঘœ ভোট দেওয়ার পরিবেশ সৃষ্টি করতে প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালন করার সুযোগ দিতে হবে এবং একটি শক্তিশালী নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে।

জানা গেছে, নোয়াখালী জেলার সদর উপজেলার সুধারামপুর থানার জাহানাবাদ গ্রামের মৃত আব্দুল মান্নানের পূত্র মোঃ হাকিম। তিনি চট্টগ্রামের নাসিরাবাদ ওমর গণি কলেজ থেকে আইএসসি পাশ করে বর্তমানে চট্টগ্রামের আগ্রাবাদ একটি সিএনএফ কোম্পানিতে পারটাইম চাকরি করেন।