নড়াইলে ৪ হাজার ১৫০ টন আমন ধান-চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ

5
8
ধান

নিউজ ডেস্ক

নড়াইলে চলতি মওসুমে জেলার ৩ উপজেলায় ৪হাজার ১৫০ টন আমন ধান-চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে খাদ্য বিভাগ। এর মধ্যে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ২ হাজার ৪০৬ টন এবং চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৭৪৪ টন।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্র অনুযায়ী, অনলাইনে আবেদনের পর লটারীর মাধ্যমে বাছাইকৃত কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে ২ হাজার ৪০৬ টন ধান এবং চুক্তিবদ্ধ মিলারদের কাছ ৪০ টাকা কেজি দরে থেকে ১ হাজার ৭৪৪ টন চাল কিনবে সরকার। এর মধ্যে নড়াইল সদর উপজেলায় ১ হাজার ১৪৯ টন ধান ও ৯৪৯ চাল, লোহাগড়া উপজেলায় ৬৩৮ টন ধান ও ৬৯১ চাল এবং কালিয়া উপজেলায় ৬১৯ টন ধান ও ১০৪ টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মিজানুর রহমান বলেন, সরকারি নিয়ম অনুযায়ী ধান-চাল সংগ্রহ করা হবে। গত ৭ নভেম্বর থেকে এ জেলায় ধান সংগ্রহ অভিযানের কার্যক্রম শুরু হয়েছে। জেলায় মোট ৪২জন তালিকাভূক্ত মিলার রয়েছেন। তালিকাভূক্ত মিলারদের সঙ্গে চুক্তির শেষদিন আজ। যেসব মিলার চুক্তিবদ্ধ হবেন তাদের কাছ থেকে চাল সংগ্রহ করা হবে। ধান ও চাল সংগ্রহ অভিযান চলবে আগামি ২৮ ফেব্রয়ারি পর্যন্ত। (সূত্রঃ বাসস)