নড়াইলের কালিয়ায় চালককে অজ্ঞা/ন করে ইজিবাইক ছিনতা/ই

0
10
কালিয়া
কালিয়া, নড়াইল ম্যাপ

স্টাফ রিপোর্টার

চালককে খু/ন করে মাটিচা/পা দিয়ে ইজিবাইক ছিনতাইয়ের ঘটনার রেশ কাটতে না কাটতে নড়াইলের কালিয়ায় এবার চালকের মু/খে নে/শা স্প্রে ছিটিয়ে অজ্ঞা/ন করে একটি ইজিবাইক, টাকা ও মোবাইল ফোন ছি/নতাই করেছে যাত্রীবেশী স/ন্ত্রাসীরা। শনিবার সন্ধ্যায় উপজেলার নড়াগাতি থানার কালিয়া-গোপালগঞ্জ সড়কের মুলখানা নামক স্থানে এ ছি/নতাইয়ের ঘটনা ঘটে। আহত চালক মো.শফিকুর কাজীকে (১৬) কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সে উপজেলার কালিনগর গ্রামের মো. মশিয়ার রহমান কাজির ছেলে। একেরপর এক ইজিবাইক ছিনতাই ও শিকল কেটে ইঞ্জিন চালিত একাধিক ভ্যান চুরির ঘটনায় স্থানীয় ইজিবাইক ও ভ্যান চালকদের মধ্যে ছিন/তাই ও চোর আতংক ছড়িয়ে পড়েছে।

পুলিশ ও ওই ইজিবাইক চালক জানান, প্রতিদিনের মত শফিকুল ওই দিন বিকালে ইজিবাইক চালাতে বাড়ি থেকে বেরিয়ে যাত্রী নিয়ে কালিয়া পৌরশহরে যায়। সন্ধ্যার দিকে ৪ জনের একদল অপরিচিত যাত্রী কালিয়া ষ্ট্যান্ড থেকে তাকে যোগানিয়া গ্রামে যাওয়ার নাম করে ভাড়া করে। পথিমধ্যে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার নড়াগাতি থানার মুলখানা নামক স্থানে পৌছালে যাত্রীরা চালক শফিকুলের নাকে ও মুখে নে/শাজাত স্প্রে ছিটিয়ে দিলে সে জ্ঞা/ন হারিয়ে ফেলে। সেই ফাঁকে তাকে ইজিবাইক থেকে রাস্তায় ফেলে ইজিবাইকসহ ১৮ হাজার টাকা ও একটি মোবাইল ফোন নিয়ে ছি/নতাইকারিরা পালিয়ে যায়।

ইজিবাইকটি উদ্ধার করতে গ্রামবাসির তল্লাশি অব্যাহত থাকায় গভীর রাতে ছিনতাইকারিরা উপজেলার পদ্মবিলা বাঐসোনা রাস্তার খলিশাখালি নামকস্থানে ইজিবাইকটি ফেলে টাকা ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে গেলে গ্রামবাসিরা সেটি উদ্ধার করেছে।

উল্লেখ্য যে, গত ৩০ সেপ্টেম্বর খুলনার সেনেরবাজার বাসষ্ট্যান্ড থেকে একটি ইজিবাইক ভাড়া করে এনে নড়াগাতি থানার কলাবাড়িয়া নামকস্থানে চালক রাজু শেখকে খু/ন করে মা/টিচাপা দিয়ে একটি ইজিবাইক ছিনতাই করে । ওই ঘটনায় পুলিশ আলম তালুকদার নামে এক কিশোরকে গ্রেফতার করলেও ছি/নতাই হওয়া ইজিবাইকটি গত ১০ দিনেও উদ্ধার করতে পারেনি।

এছাড়া গত ৪ অক্টোবর রাতে কলাবাড়িয়া গ্রামের শফিকুল শেখ ও তার ভাইয়ের ২টি ভ্যান, ২৫ সেপ্টেম্বর রাতে একই গ্রামের রবিউল চৌধুরীর ১টি ইঞ্জিন চালিত ভ্যান গাড়ি, এর আগে মোস্তাক তালুকদারের ১টি ইজিবাইকসহ ভোলা মৃধা, ইসরাফিল শেখ, শিমুল তালুকদার, রবিউল শিকদার ও জুঙ্গু সরদারের ইঞ্জিন চালিত ভ্যানগাড়ি লোহার শিকল কেটে পর্যায়ক্রমে চুরি করে নিয়েছে অজ্ঞাত চোরেরা।

উপজেলার নড়াগাতি থানার ওসি রোকসানা খাতুন বলেন, শফিকুলের ইজিবাইকটি উদ্ধার করা হয়েছে। ইজিবাইক ছি/নতাইকারি ও ভ্যান চোরদের শনাক্ত করতে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে। এলাকায় পুলিশ টহল জোরদার করা হয়েছে।