ই-কমার্সে ক্ষতিগ্রস্ত গ্রাহকদের দায় সরকার নেবে নাঃ বাণিজ্যমন্ত্রী

7
4
ই-কমার্স
ই-কমার্স

ডেস্ক রিপোর্ট

ই-কমার্সে ক্ষতিগ্রস্ত গ্রাহকদের দায়ভার সরকার নেবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, সারা দেশে প্রায় ২০ হাজার ই-কমার্স প্রতিষ্ঠান রয়েছে। এর সঙ্গে অনেকেই জড়িত। গ্রাহকরা যখন বেশি টাকার পণ্য অর্ধেক মূল্যে ই-কমার্স থেকে পণ্য কিনতে গিয়েছিল তখন তারা কি সরকারকে জানিয়েছে?

তিনি বলেন, কম মূল্যে পণ্য কিনতে গিয়ে অনেকে ক্ষতিগ্রস্ত হয়েছে। তারা কমে পণ্য কিনতে তো সরকারকে জানায়নি। গ্রাহকদের ক্ষতির দায় সরকার নেবে কেন? তবে যেসব ই-কমার্স প্রতিষ্ঠানের অনিয়ম দুর্নীতি রয়েছে, তাদের বিরুদ্ধে সরকার কাজ করছে। অনেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে।
শুক্রবার বিকালে রংপুর নগরীর জাহাজ কোম্পানির মোড়ে ডায়মন্ড ওয়ার্ল্ড নামে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকার চায় ই-কমার্স ব্যবসা ভালো করুক। এখন পর্যন্ত ১০-১২টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। তাদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

উল্লেখ্য, দুই বছর আগে এক লাখ টাকায় অনলাইনে কোরবানির গরুর ক্রয় আদেশ দিয়ে তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। গত ২৬ সেপ্টেম্বর টিপু মুনশি বলেন, দেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে মানুষের আর্থিক অবস্থার উন্নতি হয়েছে এবং ক্রয় ক্ষমতা বেড়েছে। এ সুযোগকে কাজে লাগিয়ে অসৎ উদ্দেশ্যে কয়েকটি প্রতিষ্ঠান মানুষকে প্রতারিত করার চেষ্টা করছে। যেসব প্রতিষ্ঠান মানুষকে প্রতারিত করেছে, সেগুলোর অনেক সম্পদ আছে। সম্পদগুলো বিক্রয় করলে অনেকের পাওনা পরিশোধ করা সম্ভব। এগুলো বিষয় মাথায় রেখে সরকার কাজ করছে।

7 COMMENTS

  1. Great post. I used to be checking constantly this blog and I am inspired!
    Extremely useful info specially the last section 🙂 I take care of such
    info a lot. I used to be seeking this certain information for a very lengthy time.
    Thank you and best of luck.

  2. You can certainly see your expertise in the article you write.

    The arena hopes for more passionate writers like you who aren’t afraid to mention how they believe.
    All the time go after your heart.

  3. Along with every little thing which appears to be developing throughout this specific subject material, your perspectives are somewhat radical. Nonetheless, I beg your pardon, but I can not subscribe to your whole idea, all be it stimulating none the less. It seems to everybody that your opinions are generally not entirely rationalized and in fact you are your self not totally convinced of your argument. In any case I did enjoy reading it.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here