নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে তুলারামপুরে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠিত

0
5
নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে তুলারামপুরে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠিত হয়েছে
নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে তুলারামপুরে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠিত হয়েছে

ওশান ডেস্ক

জেলা তথ্য অফিস, নড়াইল কর্তৃক ২৯ সেপ্টেম্বর ২০২১ তারিখে সকাল ১১ ঘটিকায় গণযোগাযোগ অধিদপ্তরের নিয়মিত প্রচার কার্যক্রমের আওতায় সামাজিক দূরত্ব বজায় রেখে নড়াইল সদর উপজেলার তুলারামপুর মাধ্যমিক বিদ্যালয়ে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস. এম. সায়েদুর রহমান, জেলা শিক্ষা অফিসার, নড়াইল, বুলবুল আহমেদ, চেয়ারম্যন, তুলারামপুর ইউনিয়ন পরিষদ ও নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু। অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধকালীন বিভিন্ন ঘটনা নিয়ে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা মো: তবিবর রহমান খান ও বীর মুক্তিযোদ্ধা জনাব মো: তরফদার ওবায়দুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো: ইব্রাহিম-আল-মামুন, জেলা তথ্য অফিসার, নড়াইল। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধারা তাঁদের মুক্তিযুদ্ধের সময়কার ভয়াবহ অভিজ্ঞতা উপস্থিত সবাইকে সবিস্তারে তুলে ধরেন। সেই সাথে মুক্তিযুদ্ধের চেতনা সবসময় হৃদয়ে ধারণ করে দেশ গড়ার জন্য উপস্থিত শিক্ষার্থীদের আহবান জানান।

বক্তারা বলেন, শিক্ষার্থীরাই আগামী বাংলাদেশ ৷
তাঁদের দায়িত্বশীল মানুষ হিসেবে গড়ে ওঠার বিকল্প নেই ৷ তাই ভালোভাবে পড়ালেখা করতে হবে ৷ মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জেনে সবার মাঝে সেটি ছড়িয়ে দিতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ হয়ে আজকের ছাত্র-ছাত্রীদের মাধ্যমে বাংলাদেশ পরিণত হবে অনুসরণীয় রাষ্ট্রে ৷

এছাড়া বক্তারা করোনাকালীন মাস্ক পরিধান করে বিদ্যালয়ে আগমন, আসন্ন পরীক্ষার জন্য ভালো প্রস্তুতি নেওয়া, সামাজিক দূরত্ব বজায় রাখা ও সচেতন থাকার জন্য পরামর্শ প্রদান করেন। অনুষ্ঠানে ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধবিষয়ক কুইজ প্রতিযোগিতা ও মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়৷ অনুষ্ঠান শেষে কুইজ প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের লিখিত বই পুরস্কার হিসেবে তুলে দেন উপস্থিত বীর মুক্তিযোদ্ধারা৷