নড়াইলে শত্রুতা করে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের ঘেরের মাছ মেরে ফেলার অভিযোগ

3
16
নড়াইলে শত্রুতা করে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের ঘেরের মাছ মেরে ফেলার অভিযোগ
নড়াইলে শত্রুতা করে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের ঘেরের মাছ মেরে ফেলার অভিযোগ

স্টাফ রিপোর্টার

নড়াইলে শুত্রুতা করে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের ঘেরের মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। জানাগেছে, নড়াইল শহরের কুিড়গ্রাম এলাকায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের মহিলা হোষ্টেলের পিছনে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে ৩ একর জায়গা লিজ নিয়ে মোঃ হুমায়ূন কবীর তনু একটি মাছের ঘের তৈরী করে প্রায় দেড় লক্ষাধিক টাকার মাছের পোনা ছাড়েন। ওই ঘেরে কে বা কারা গত (রবিবার) রাতে বা তার আগে বিষ জাতীয় কোন পদার্থ প্রয়োগ করে। ফলে, ওই ঘেরের রুই, কাতলা, মৃগেল, সিলভার কার্বসহ বিভিন্ন জাতের কয়েক মন মাছ মারা যায়। এ ব্যাপারে মোঃ হুমায়ূন কবীর তনু (৫০) সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

মোঃ হুমায়ূন কবীর তনু লিখিত অভিযোগে জানান, ‘আমি শহীদ বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন (সেনা সদস্য-নং৩৯৩৩৫৮২, সশস্ত্র বাহিনী শহীদ গেজেট নম্বর-৩৮৭) এর সন্তান। আমার এই ঘেরে রুই, কাতলা, মৃগেল, সিলভার কার্বসহ বিভিন্ন জাতের ১৪ মন মাছের পোনা ছেড়েছিলাম। গত ১১ সেপ্টেম্বর দুপুরে খাবার দিয়ে বাড়ী চলে যাই। পরবর্তীতে ১৩ সেপ্টেম্বর সকাল ৭ টার দিকে ঘেরে গিয়ে দেখি বেশির ভাগ মাছ মরে ভেসে উঠেছে। প্রায় ৩৫ হাজার টাকার মাছের পোনা মারা গেছে। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তির দাবি জানাচ্ছি।’

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শওকত কবীর বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। এস আই নুরুজ্জামানকে দ্বায়িত্ব দেওয়া হয়েছে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।