লোহাগড়ায় বিএনপির দলীয় কোন্দলে আহবায়ককে কু/পিয়ে হ/ত্যার চেষ্টা, যুগ্ম আহবায়ক আটক

0
10
লোহাগড়ায় বিএনপির দলীয় কোন্দলে আহবায়ককে কু/পিয়ে হ/ত্যার চেষ্টা, যুগ্ম আহবায়ক আটক
লোহাগড়ায় বিএনপির দলীয় কোন্দলে আহবায়ককে কু/পিয়ে হ/ত্যার চেষ্টা, যুগ্ম আহবায়ক আটক

স্টাফ রিপোর্টার

লোহাগড়ায় বিএনপির দলীয় কোন্দলের জেরে উপজেলা বিএনপির আহবায়ক জিএম নজরুল ইসলাম (৬২) কে কু/পিয়ে হ/ত্যার চেষ্টা করেছে দলীয় প্রতি/পক্ষরা। আহতকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত রবিবার জয়পুর-লাহুড়িয়া সড়কের মরিচপাশা মোড়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহতের ভাই রেজাউল জমাদ্দার গতরাতে বিএনপির ৮ নেতা-কর্মীকে আসা/মী করে থানায় মা/মলা করেছে। পুলিশ এজাহারভুক্ত আসামী উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক টিপু সুলতানকে আটক করেছে।

দলীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, লোহাগড়া উপজেলা বিএনপি দুটি ধারায় বিভক্ত। এর একটি পক্ষের নেতৃত্বে রয়েছে উপজেলা বিএনপির আহবায়ক জিএম নজরুল ইসলাম এবং অপর পক্ষের নেতৃত্বে রয়েছে যুগ্ম আহবায়ক ও জেলা বিএনপির দপ্তর সম্পাদক টিপু সুলতান। সাংগঠনিক বিভিন্ন বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরো/ধ চলে আসছে। সম্প্রতি বিভিন্ন ইউনিয়ন কমিটি গঠন করাকে কেন্দ্র করে বিরোধ আরও চরমে উঠে। গত রবিবার আহবায়ক জিএম নজরুল ইসলাম মোটর সাইকেল যোগে নিজবাড়ি লাহুড়িয়া থেকে লোহাগড়ায় আসার পথে মরিচপাশা মোড়ে পৌছালে টিপু সুলতানের নেতৃত্বে উপজেলা যুবদলের সদস্য সচিব আহাদুজ্জামান বাটু, বিএনপি নেতা মফিজুর রহমান, লিটু ,আজাদসহ ৮-১০ জন নজরুলের মোটর সাইকেলের গতিরো/ধ করে ধারালো অস্ত্র দিয়ে হ/ত্যার উদ্দেশ্যে কু/পিয়ে গু/রুতর জখ/ম করে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লে/ক্সে নিয়ে আসে। পরে তাকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ দিকে নজরুল ইসলামকে কু/পিয়ে হত্যা চেষ্টার তীব্র নিন্দা ও আসা/মীদের দ্রুত গ্রেফতারের দাবী জানিয়েছেন জেলা বিএনপির সাধারন সম্পাদক মনিরুল ইসলাম, যুগ্ম সম্পাদক আলী হাসান, সাংগঠনিক সম্পাদক ফেরদৌস রহমান, কাজী সুলতানুজ্জামান সেলিম, মহম্মদ হোসেন মহত, শাহীন বিপ্লব প্রমুখ। জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম জানান, দলীয় শৃখংলা ভ/ঙ্গের অভিযোগে টিপু সুলতানকে ইতিপূর্বে একবার বহিষ্কার হয়েছিল। কেন্দ্র তাকে ক্ষমা করে দেয়। পুনরায় গু/রুতর এই অ/পরাধে সংশ্লিষ্টদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের জন্য কেন্দ্রে রেজুলেশন পাঠানো হচ্ছে।

লোহাগড়া থানার ওসি আবু হেনা মিলন জানান ,এ ঘটনায় আহতের ভাই রেজাউল জমাদ্দার বাদী হয়ে টিপুসুলতানসহ ৮ জনকে আসা/মী করে গতরাতে থানায় মামলা করেছে। এজাহারভুক্ত আসামী টিপু সুলতানকে আটক করে সোমবার আদালতে পাঠানো হয়েছে। অন্যদের আটকের চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here