নতুন মাশরাফীর খোঁজে সুমন ক্রিকেট একাডেমি

1592
9
নতুন মাশরাফীর খোঁজে সুমন ক্রিকেট একাডেমি
নতুন মাশরাফীর খোঁজে সুমন ক্রিকেট একাডেমি

মিনহাজুল ইসলাম

ক্রিকেটের জন্য নড়াইলের ভূমি বরাবরই উর্বর। এই জেলায় জন্ম নিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। জাতীয় দলের সাবেক পেসার ডলার মাহমুদের জন্মও যে এই নড়াইলে মাটিতেই। তবে, ডলার বা মাশরাফীর অধ্যায় শেষ হবার পর জাতীয় দলে নড়াইলের হয়ে প্রতিনিধিত্ব করার মতো কেউ এখনও গড়ে ওঠেনি সেভাবে। সর্বশেষ দেশের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা পেসার নড়াইলের অভিষেক দাশও যে এখনও নিজেকে নিয়ে যেতে পারেননি জাতীয় দলের গণ্ডিতে। ঠিক এমনই সময় নতুন মাশরাফীর খোঁজে দীপ্ত প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে তরুণ ক্রিকেটার কাজী আসিফ আল আসাদ সুমনের প্রতিষ্ঠিত সুমন ক্রিকেট একাডেমি। নড়াইলের সন্তান সুমন প্রথম ডিভিশনের ক্রিকেটার। মূলত ক্রিকেটের প্রতি ভালোবাসার দায়বদ্ধতা থেকেই তিনি এগিয়ে এসেছেন তারুণ্যের মশাল হাতে। নিজের আয়ের অর্থে গড়ে তুলেছেন এই ক্রিকেট একাডেমি।

খোঁজ নিয়ে জানা যায়, নড়াইল সদরের মাইজপাড়া ইউনিয়নের চারিখাদা মাধ্যমিক বিদ্যালয় মাঠে অবস্থিত সুমন ক্রিকেট একাডেমিতে বর্তমান প্রাকটিস করছেন অন্তত ৩৫ জন তরুণ ক্রিকেটার। সাতমাস বয়সী এই একাডেমি থেকে ইতোমধ্যে দুইজন ক্রিকেটার তৃতীয় বিভাগ ক্রিকেটে খেলার জন্য ডাক পেয়েছেন।

নিজের একাডেমির বিষয়ে ক্রিকেটার কাজী আসিফ আল আসাদ সুমন বলেন, আমি চাই এমন কিছু প্লেয়ার তৈরি করতে যারা ক্রিকেটের মাধ্যমে নড়াইল তথা দেশের জন্য গৌরব বয়ে আনবে। এক্ষেত্রে আমি অসচ্ছল ক্রিকেটারদের বিনা খরচে প্র্যাকটিসের ব্যবস্থা করেছি। আমার একাডেমির উন্নয়নে সবাইকে পাশে চাই।

সুমন ক্রিকেট একাডেমি সম্পর্কে নড়াইল জেলা ক্রীড়া কর্মকর্তা মোঃ কামরুজ্জামান বলেন, মাশরাফীর জেলাতে নতুন জুনিয়র ক্রিকেটার বিভিন্ন ক্রিকেট একাডেমি থেকে বেরিয়ে আসবে এবং দেশের জন্য সুনাম বয়ে আনবে এটাই আমাদের প্রত্যাশা। সুমন ক্রিকেট একাডেমি সেই ক্রিকেটার তৈরির মিশনে সফল হবে এই কামনা করছি।