নড়াইল ইকো পার্কের ১ কোটি টাকার বিভিন্ন রাইডস হস্তান্তর করলো নড়াইল পৌরসভা

2
9
নড়াইল ইকো পার্কের ১ কোটি টাকার বিভিন্ন রাইডস হস্তান্তর করলো নড়াইল পৌরসভা
নড়াইল ইকো পার্কের ১ কোটি টাকার বিভিন্ন রাইডস হস্তান্তর করলো নড়াইল পৌরসভা

স্টাফ রিপোর্টার

নড়াইল হাটবাড়িয়া ইকো পার্কের জন্য ১ কোটি টাকার বিভিন্ন রাইডস এবং বাউন্ডরির কাজ জেলা প্রশাসনের কাছে হস্তান্তর করলো নড়াইল পৌরসভা। রোববার (১৮ জুলাই) দুপুরে শহরতলি হাটবাড়িয়া ইকো পার্কে শিশুদের বিনোদনের জন্য নির্মান করা বিভিন্ন রাইডস এবং বাউন্ডারি তত্ত্বাবধান করার জন্য জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের কাছে নড়াইল পৌর মেয়র আনজুমান আরা আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকরুল হাসান, পৌরসভার প্যানেল মেয়র জহির কাজী, পৌরসভার প্রকৌশলী সুজন আলী প্রমুখ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত অর্থ বছরে এডিবির সহায়তায় নড়াইল পৌরসভার তত্ত্বাবধানে হাটবাড়িয়া পার্কের জন্য একটি বাউন্ডারি এবং শিশুদের বিনোদনের জন্য ৪টি রাইডস নির্মানের জন্য ১ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়। ৫টি প্যাকেজে ৫জন ঠিকাদার এ কাজ সম্পন্ন করেন।

জানা যায়, ২০১৭ সালের মার্চে জেলা প্রশাসনের উদ্যোগে নড়াইল শহর থেকে ২কিঃমিঃ দক্ষিনে নড়াইল পৌরসভার হাটবাড়িয়ায় চিত্রা নদীর তীরে প্রাকৃতিক পরিবেশ সমৃদ্ধ হাটবাড়িয়া জমিদার বাড়ির ২৪.৭৬ একর সরকারি জায়গার ওপর এ পার্কের কাজ শুরু হয়। বর্তমানে এখানে ৪ কক্ষ বিশিষ্ট একটি ভবন, পাবলিক টয়লেট, দৃষ্টিনন্দন ফুলের বাগান, সাধারনের বিশ্রামের জন্য কয়েকটি সেড, বিশ্রাম বেঞ্চি, নদীর তীরে ওয়াচ টাওয়ার, শিশুদের বিনোদনের জন্য দোলনা, স্লিপার, খোলা গোল ঘর, ঢেকিকলসহ খেলাধুলার মাঠ রয়েছে। জানা গেছে, তিনটি পর্যায়ের মধ্য দিয়ে এ পার্কের কাজ সম্পন্ন হবে। এটি প্রথম পর্যায়।

নড়াইলে চিত্রা নদীর তীরে হাটবাড়িয়া ইকো পাকর্টিতে প্রতিদিন এখানে শিশু-কিশোরসহ বিভিন্ন বয়সি মানুষ পরিবার-পরিজন নিয়ে এখানে আসছেন। জেলার একমাত্র উন্মুক্ত বিনোদন কেন্দ্র হিসেবে এ পার্কটি গড়ে তোলা হয়েছে।