কালিয়ায় করোনা প্রতিরোধে অক্সি-মিটারসহ অক্সিজেন সিলিন্ডার, মাস্ক ও স্যানিটাইজার প্রদান

79
2
কালিয়ায় করোনা প্রতিরোধে অক্সি-মিটারসহ অক্সিজেন সিলিন্ডার, মাস্ক ও স্যানিটাইজার প্রদান
কালিয়ায় করোনা প্রতিরোধে অক্সি-মিটারসহ অক্সিজেন সিলিন্ডার, মাস্ক ও স্যানিটাইজার প্রদান

স্টাফ রিপোর্টার

ওঁরা চারজন। রিহান ফকির, আব্দুর রহিম, রাজু বিশ্বাস ও গোলাম মোর্শেদ। সবাই নড়াইলের কালিয়া উপজেলাধীন পেড়লী ও শীতলবাটি গ্রামের বাসিন্দা। তারা কোভিড-১৯ তথা করোনা ভাইরাস এর ঝুঁকি মোকাবেলায় আর্ত মানবতার সেবায় এগিয়ে এসেছেন। আব্দুর রহিম, রাজু বিশ্বাস ও গোলাম মোর্শেদের উদ্যোগে এবং রিহান ফকিরের অর্থায়নে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের প্রয়োজনে জরুরি ভিত্তিতে অক্সিজেন সরবরাহের নিমিত্তে ক্রয় করা হয়েছে দু’টি অক্সিজেন সিলিন্ডার ও দেহের অক্সিজেন পরিমাপের জন্য দু’টি অক্সি-মিটার। এছাড়া করোনা প্রতিরোধে গ্রামের সহজ-সরল মানুষদের মাঝে বিতরণের জন্য ক্রয় করা হয়েছে আট সহস্রাধিক মাস্ক ও শতাধিক হ্যান্ড স্যানিটাইজার। এলাকার করোনা আক্রান্ত রোগীসহ শ্বাস কষ্টজনিত যে কোনে ব্যক্তির প্রয়োজনে স্থানীয় পেড়লী বাজারস্থ মিশুক ও আঃ রহিমের দোকান থেকে বিনামূল্যে দেয়া হবে অক্সিজেন এবং করোনা প্রতিরোধে এলাকার গুরুত্বপূর্ণ কয়েকটি পয়েন্ট থেকে বিনামূল্যে বিতরণ করা হবে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার।

শনিবার (১০ জুলাই) বিকেল পাঁচটায় কালিয়ার শীতলবাটি গ্রামের ইকবাল ফকিরের ছেলে তরুন যুবক রিহান ফকির তার ব্যক্তিগত অর্থায়নে ক্রয়কৃত ওইসব উপকরণ বিতরণকালে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক স্থানীয় পেড়লী বাজারে অনুষ্ঠিত এক সভায় এমনটিই বলছিলেন। এ সময় তিনি মহতী এ কাজে এলাকার বিত্তবানদেরও সম্পৃক্ত হবার জন্য আহ্বান জানান। এলাকাবাসী এ ধরণের মহতী উদ্যোগে সন্তোষ প্রকাশ করে সাধুবাদ জানিয়েছেন।

কোভিড-১৯ মোকাবেলায় ওইসব উপকরণ প্রদানকালে স্থানীয় হাবিবুল আলম বীরপ্রতীক মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মোঃ মাহমুদুল হক, পেড়লী পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই রেজাউল করিম, পেড়লী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ ফুরকান শেখ, মহিলা ইউপি সদস্য মিসেস শামসুন্নাহার শামেলা, নড়াইল জেলা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ মাসুমার রহমান মাসুম, পশ্চিম পেড়লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাফিজুর রহমান, পিরোলী বাজার বণিক সমিতির সাবেক সভাপতি মোল্যা মফিজুর রহমানসহ প্রমুখ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।