নড়াইলের লোহাগড়ায় রস আহরণকালে তালগাছ থেকে প/ড়ে বৃদ্ধ গাছির মৃ/ত্যু

6
7
নড়াইলের লোহাগড়ায় রস আহরনকালে তালগাছ থেকে প/ড়ে বৃদ্ধ গাছির মৃ/ত্যু
নড়াইলের লোহাগড়ায় রস আহরনকালে তালগাছ থেকে প/ড়ে বৃদ্ধ গাছির মৃ/ত্যু

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় তাল গাছ থেকে রস আহরণকালে অসা/বধানতাবশত প/ড়ে গিয়ে মতিয়ার রহমান (৬৫) নামে একজন গাছির মৃ/ত্যু হয়েছে। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃ/ত মতিয়ার রহমানের বাড়ি লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের হান্দলা (ছোট হান্দলা) গ্রামে। মঙ্গলবার সকালে জা/নাযার নামায শেষে বাড়ীভা/ঙ্গা-হান্দলা সম্মিলিত কব/রস্থানে দাফন করা হয়েছে।

পারিবারিকসুত্রে জানাগেছে, মতিয়ার রহমান সোমবার সন্ধ্যায় বাড়ির পাশের বিলের মাঝে তালগাছে রস আহরনের জন্য ওঠেন। অসবাধানতাবশত তিনি গাছ থেকে নিচেয় প/ড়ে যান। বাড়িতে ফিরতে দেরী হওয়ায় পরিবারের সদস্যরা তালগাছতলায় মৃ/ত অবস্থায় পড়ে থাকতে দেখেন।

নোয়াগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ডের (হান্দলা-বাড়ীভাঙ্গা) সদস্য এসএম শারফুজ্জামান বোরাক বলেন, মৃ/ত মতিয়ার রহমানের ৪ ছেলে ও ৩ মেয়ে রয়েছেন। তবে ছেলে মেয়ে থাকলেও সংসারে অভাব-অ/নটনের কারণে বৃদ্ধ বয়সেও ক/ষ্ট করে জীবনের ঝুঁকি নিয়ে তালগাছ থেকে রস আহরণ করতেন। এছাড়া বর্গা জমি চাষসহ শ্রম বিক্রি করে সংসারের খরচ যোগাতেন। তার মৃ/ত্যুতে স্ত্রীসহ সন্তানদের জন্য ক্ষতি হয়ে গেলো। নড়াইল-২ আসনের মাননীয় সংষদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজাসহ জেলা প্রশাসনকে অস/হায় পরিবারের পাশে দাড়ানোর জন্য অনুরোধ রইল।’