সাবেক এমপি, নড়াইল বিএনপির সাবেক সম্পাদক কাদের সিকদারের মৃত্যুতে বিভিন্ন মহলে শোক

1
8
সাবেক এমপি, নড়াইল বিএনপির সাবেক সম্পাদক কাদের সিকদারের মৃত্যুতে বিভিন্ন মহলে শোক
সাবেক এমপি, নড়াইল বিএনপির সাবেক সম্পাদক কাদের সিকদারের মৃত্যুতে শোক

স্টাফ রিপোর্টার

সাবেক এমপি, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমান সহ-সভাপতি আব্দুল কাদের সিকদার (৬৫) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যকালে তিনি স্ত্রী ও ১কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ র/ক্তচা/পজনিত সমস্যায় ভু/গছিলেন। তিনি প্রায় এক সপ্তাহ খুলনা সিটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার অবস্থার অবন/তি হলে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার (২০মে) ঢাকায় নেওয়ার পথে রাত ১টার দিকে মারা যান। শুক্রবার (২১মে) বিকেলে মরহুমের জানা/জা প্রয়াত এই নেতার গ্রামের বাড়ি শহরতলি নাকসি-মাদ্রাসা মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। এ সময় বিএনপির কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতৃবৃন্দ, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও সাধারন মানুষ অংশগ্রহণ করেন। পরে তাকে পারিবারিক গো/রস্থানে দা/ফন করা হয়।

তার মৃত্যুতে কেন্দ্রীয় ও জেলা বিএনপি, নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, জেলা ওয়ার্কার্স পার্টি, জাসদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব গভীর শো/ক প্রকাশ এবং তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

জানা যায়, আব্দুল কাদের সিকদার সদরের আউড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদর উপজেলা চেয়ারম্যান এবং নড়াইল-২ আসনের এমপি নির্বাচিত হন। ব্যক্তি ও রাজনৈতিক জীবনে তিনি সদালাপি, স্পষ্টভাষী ও অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছিলেন। নড়াইলে বিএনপির দুঃসময়ে তিনি দলের হাল ধরেন।