নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক লাকিকে সাময়িক বরখাস্ত

1
15
নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানমের বিরুদ্ধে দুদকে মামলা
নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানমের বিরুদ্ধে দুদকে মামলা

শামীমূল ইসলাম

নড়াইল সদর হাসপাতালের ইউজার ফিয়ের টাকা আ/ত্মসাতের ঘটনায় হিসাবরক্ষক জাহান আরা খানম লাকিকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত ২০১৯ সালের জুলাই থেকে ২০২১ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত হাসপাতালের বিভিন্ন সেবা খাতের টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে টাকা আ/ত্মসাতের ঘটনায় হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানম লাকির বিরুদ্ধে শনিবার (২৪ এপ্রিল) দুর্নীতি দ/মন কমিশনের (দুদক) যশোর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহফুজ ইকবাল বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। লাকির বাড়ি নড়াইল শহরের আলাদাতপুরের।

নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর বলেন, পরিচালক, স্বাস্থ্য বিভাগ খুলনা, বুধবার (২৮এপ্রিল) স্বাক্ষরিত সাময়িক বরখাস্তের এ চিঠিটি বৃহস্পতিবার (২৯ এপ্রিল) নড়াইল সদর হাসপাতালে এসে পৌঁছেছে। তিনি আরও বলেন হিসাবরক্ষক লাকির বিরুদ্ধে গত ১৫দিন পূর্বে একটি বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়। গঠিত তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদনে হিসাবরক্ষক লাকির বিরু/দ্ধে ৪৮ লাখ ১৯ হাজার ৮৮২ টাকা আ/ত্মসাতের প্রমাণ পেয়েছেন। এর পূর্বে ৭এপ্রিল সদর হাসপাতালের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠিত হয়। ওই কমিটির প্রতিবেদনেও টাকা আ/ত্মসাতের ঘটনা ঘটেছে বলে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, সদর হাসপাতালে ১ কোটি ৭০লাখ টাকার ইউজার ফি আ/ত্মসাতের ঘটনায় পূর্বের হিসাবরক্ষক মাহফুজুর রহমানের বিরু/দ্ধে একটি মামলা দুদকে বিচারাধীন রয়েছে।