নড়াইলের সাংবাদিকতায় আরো গতি আনতে হবেঃ পিআইবি মহাপরিচালক

0
11
নড়াইলের সাংবাদিকতায় আরো গতি আনতে হবেঃ পিআইবি মহাপরিচালক
নড়াইলের সাংবাদিকতায় আরো গতি আনতে হবেঃ পিআইবি মহাপরিচালক

স্টাফ রিপোর্টার

নড়াইলের সাংবাদিকতায় আরো গতি আনতে হবে। এমনকি ঢাকাতে এ পেশায় তাদের স্থান করে নেওয়া প্রয়োজন। শিল্পী লাল মিয়ার কথা মনে পড়ে। তিনি ইচ্ছা করলে ইউরোপ আমেরিকায় নিজের অবস্থান করে নিতে পারতেন। শিল্পীর সাথে একটি বেজি থাকত। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট আয়োজিত সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ (আবাসিক) কর্মশালায় ও জাতীয় শুদ্ধাচার বিষয়ে অংশীজনদের সংগে মতবিনিময় ও সমাপনী অনুষ্ঠানে পিআইবির মহা পরিচালক জাফর ওয়াজেদ সভা প্রধানের বক্তব্যে এ কথা বলেন।

১৮ ফেব্রুয়ারী ’২১ সকাল ৯.৩০ মিনিটে প্রেস ইনষ্টিটিউটে এ কর্মশালা শুরু হয় এবং ২০ ফেব্রুয়ারী দুপর ২ টায় কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে প্রশিক্ষক ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণ যোগাযোগ বিভাগের সহকারী অধ্যাপক রাহাত মিনহাজ, ৭১ টিভির বার্তা সম্পাদক পলাশ আহসান, প্রভাষক আছাদুজ্জামান কাজল, ডঃ শেখ শফিউল ইসলাম, পিআইবি প্রশিক্ষক বারেক হোসেন, ডেপুটি ডিরেক্টর।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইতিহাস লেখক ও মুক্তিযুদ্ধ গবেষক আসাদুজ্জামান আসাদ তাঁর বাড়ী নড়াইলে। তিনি বলেন, আমি এখন নড়াইলে আছি এমন মনে হচ্ছে। সভাপতি আরো বলেন, নড়াইলে আরো বেশী করে পত্রিকা প্রকাশের উপর গুরুত্ব দিতে হবে। প্রধান অতিথি ও মহাপরিচালক সাংবাদিকদের সনদ প্রদান করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউএনবি’র জেলা প্রতিনিধি ও দৈনিক ওশান পত্রিকার সম্পাদক এ্যাডঃ মোঃ আলমগীর সিদ্দিকী, দৈনিক প্রথম আলো জেলা প্রতিনিধি খান মারুফ সমদানি , মানবজমিন জেলা প্রতিনিধি হুমায়ুন কবীর রিন্টু, সাংবাদিক সরদার রইসউদ্দিন টিপু, রুবেল প্রমুখ ।
এ কর্মশালায় লোহাগড়া উপজেলা ও সদর উপজেলার ২৬ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here