যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে মাশরাফী

3
57

নিউজ ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দলের (ওয়ান ডে) অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে রাখা হয়েছে একাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে। ফলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হলেন মাশরাফী। সাবেক বস্ত্র ও পাট উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে কমিটির সভাপতি করা হয়েছে।

কমিটির সদস্য হিসেবে আছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় ও সাবেক ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী। কমিটির অন্য সদস্যরা হলেন- ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বীরেন শিকদার, নাজমুল হাসান, মাহাবুব আরা বেগম গিনি ও জুয়েল আরেং।

রোববারের সংসদ অধিবেশনে এই কমিটি ছাড়া আরও নয়টি কমিটি গঠনের প্রস্তাব করেন সংসদ নেতার পক্ষে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী। প্রস্তাবগুলোতে ভোট দেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া এরপর তা কণ্ঠভোটে পাস হয়।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন মাশরাফী বিন মোর্ত্তজা। গত ৩ জানুয়ারি তিনি শপথ নেন। বিপিএলে ব্যস্ত থাকায় সংসদের তিন অধিবেশন বাদে গত মঙ্গলবার ৫ ফেব্রুয়ারি নিজের প্রথম সংসদ অধিবেশনে অংশগ্রহণ করেন তিন। ইতোমধ্যে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে সেখানে পাড়ি জমিয়েছেন মাশরাফী।