কালিয়া পৌর নির্বাচনঃ ‘নৌকার বিরুদ্ধে অবস্থানকারীদের ক্ষমা নাই’- মোজাম্মেল হক

4
22
পৌরসভা নির্বাচন
পৌরসভা নির্বাচন

স্টাফ রিপোর্টার

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক বলেছেন, নৌকার বিরুদ্ধে অবস্থানকারীদের ক্ষমা নাই। তারা যত বড়ই ক্ষমতাধর হননা কেন, নৌকার বিরোধীতা করলে আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবেন। কারণ, নৌকা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার প্রতীক। তাই নৌকা বিজয়ী হলে আওয়ামী লীগ এগিয়ে যায়, আর আওয়ামী লীগ এগিয়ে গেলে শেখ হাসিনা এগিয়ে যায়। আর শেখ হাসিনা এগিয়ে গেলে বাংলাদেশ এগিয়ে যায়। শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই দেশ আজ উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। তাই নৌকাকে বিজয়ী করা আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীর দায়িত্ব। বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে কালিয়া ডাক বাংলো চত্ত্বরে উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের নির্বাচনী কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. ওয়াহিদুজ্জামান হীরা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হারুনার রশীদ, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণ পদ ঘোষ,আওয়ামী যুবলীগের লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সরোয়ার হোসেন, শ্যামল কুমার ঘোষ, আশোক ঘোষ,অসিত ঘোষ প্রমুখ।

সভায় কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হারুনার রশীদ অভিযোগ করে বলেন, ‘একটি প্রভাবশালী মহল দলীয় প্রতীক নৌকার বিরুদ্ধে তাদের পছন্দের স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নিয়ে সমর্থকদের দিয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। সেই সঙ্গে দলীয় প্রার্থীর বিজয়কে তার কালো টাকা ও সন্ত্রাসী বাহিনী দিয়ে বিভিন্ন ভয়-ভীতি দেখিয়ে বাধাগ্রস্ত করছেন। এমপির সন্ত্রাসীদের কারণে সুষ্ঠু ভোট নিয়ে আতঙ্কিত রয়েছেন সবাই।’

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. ওয়াহিদুজ্জামান হীরা বলেন, ‘অতিসম্প্রতি কালিয়া পৌরসভার বেন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্ত্বরে স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে বৈঠক করে আওয়ামী পন্থী একটি মহল প্রকাশ্যে স্বতন্ত্র প্রার্থী মুশফিকুর রহমান লিটনকে সমর্থন জানিয়ে বলে, এ নৌকা সে নৌকা নয়। তোমাদের অনেক সুযোগ সুবিধা দেবো। তোমরা কালিয়া পৌরসভায় নৌকার প্রার্থীর বিরুদ্ধে কাজ করো।

তিনি আরো বলেন, ‘মহলটি নৌকার কর্মীর উপর বিভিন্ন সময় আঘাত করছে। বিভিন্ন বাড়ি গিয়ে হুমকি-ধামকি দিচ্ছে। প্রত্যেককে বলে আসছে কেউ যেন নৌকার এজেন্ট না হয়। যেকারণে আমি ও আমার নেতা-কর্মীরা প্রাণের শঙ্কায় রয়েছি। উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি তৃতীয়দফা পৌরসভা নির্বাচনে কালিয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।