নড়াইলে ছাত্রলীগ নে’তাকে কু’পি’য়ে জখ’ম, ইউপি চেয়ারম্যানের বিরু’দ্ধে মা’ম’লা

4
1108
নড়াইলে ছাত্রলীগ নে'তাকে কু'পি'য়ে জখ'ম, ইউপি চেয়ারম্যানের বিরু'দ্ধে মা'ম'লা
নড়াইলে ছাত্রলীগ নে'তাকে কু'পি'য়ে জখ'ম, ইউপি চেয়ারম্যানের বিরু'দ্ধে মা'ম'লা

স্টাফ রিপোর্টার

গত তিন মাস পূর্বে খলি’শাখা’লী স্কুল মাঠে এক সা’লিশে আমাদের একঘো’রে করা হয়েছে। আমাদের কাছে কেউ কি’চ্ছু বি’ক্রি করে না, ও’ষু’ধও না। কয়েক দিন আগে স্থানীয় শং’ক’র বিশ্বা’সের ও’ষু’ধের দোকানে গেলে আমার পু’তাকে ও’ষু’ধ দেয়নি। ৭ মাইল দূরে আ’গদি’য়া বা’জার ও হা’ট থেকে আমাদের সব কিছু কিনতে হয়। কেউ ঠিকমতো কথাও বলে না। ছেলে আশিক এসবের প্রতিবা’দ করায় চেয়ারম্যান তার পরে ভী’ষণ খ্যা’পা। বেশ কিছুদিন সে পা’লিয়ে বে’ড়া’চ্ছিল। তারপরও সে র’ক্ষা পা’য়নি। এ কথাগুলো জানান সদরের সিঙ্গাশোলপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আহ’ত আশিক শেখের (২০) *মা নলদীর চর গ্রামের রাবেয়া বেগম। তাকে কু’পি’য়ে গু’রুত’র জ’খ’মের অভিযো’গে সদর উপজেলার সিঙ্গাশোলপুর ইউপি চেয়ারম্যান উজ্জল শেখের বিরু’দ্ধে রোববার (১৩ ডিসেম্বর) সদর থানায় মা’ম’লা হয়েছে। আশিক এখন খুলনা মে’ডিকে’ল কলেজ হাসপা’তালে চিকি’ৎসা’ধীন হলেও উন্নত চিকি’ৎসার জন্য তাকে ঢাকায় নেওয়ার প্র’স্তু’তি নেওয়া হচ্ছে।

অভিযো’গে জানা গেছে, শিংগালো’লপুর ইউনিয়ন ছাত্রলী’গের যুগ্ম-সম্পাদক ও নলদীরচর গ্রামের ইকরাম শেখের ছেলে আশিক শেখ (২০) ইউপি চেয়ারম্যান উজ্জ্বল শেখের বিভিন্ন স’ন্ত্রা’সী কাজের প্রতিবা’দ করায় আশিকের সাথে বিরো’ধ তৈরি হয়। এরই জের ধরে গত ১০ডিসেম্বর বিকেলে আ’গদি’য়ার চ’র ক্লাবের পাশে আশিক দা’ড়িয়ে থাকা অ’বস্থা’য় চেয়ারম্যান উজ্জ্বল শেখসহ তার লোকজন তার দু’হা’ত, *পা এবং মা’থায় কু’পি’য়ে গু’রুত’র জ’খ’ম করে।

আহ’ত আশি’কের বাবা মা’ম’লার বা’দি ইজি ভ্যান চা’লক ইকরাম শেখ জানান, চেয়ারম্যান উজ্জল শেখ বিভিন্ন স’ন্ত্রা’সী ক’র্মকা’ন্ডের সাথে যু’ক্ত থাকলেও তার ভ’য়ে এলাকার কেউ মু’খ খো’লে না। ছে’লে আশিক এসবের প্রতিবা’দ করায় চেয়ারম্যান তার পরে ভী’ষণ খ্যা’পা ছিল। বেশ কিছুদিন সে পা’লিয়েও বে’ড়াচ্ছিল। তারপরও সে র’ক্ষা পায়নি। আমরা এর বিচা’র দা’বি ক’রি। ছে’লের অ’বস্থা আ’শং’কাজ’নক তার মা’থার আঘা’ত গু’রুত’র। উন্নত চিকি’ৎসার জন্য ঢাকায় নেওয়া দরকার।

এ ব্যাপারে সিঙ্গাশোলপুর ইউনিয়নের চেয়ারম্যান উজ্জল শেখ এ প্রতিনিধিকে বলেন, ঘটনার দিন তিনি এলাকায় ছিলেন না। সামনে নির্বাচন তাই তার বিরু’দ্ধে একটি ম’হল উ’ঠেপ’ড়ে লেগেছে। চেয়ারম্যান জানান, আশিক অত্যন্ত উ’চ্ছৃং’ল একটি ছে’লে। সে স্থানীয় শ’হীদ মি’না’রসহ এখানে সেখানে সি’গারে’ট খা’য়, মে’য়েদের ই’ভটি’জিং করে। তার এই উ’চ্ছৃং’খ’ল আ’চর’নের জন্য তাকে কয়েকবার চ’ড়-থা’প্পড় এবং লা’ঠি দি’য়ে মে’রেছি। আশিকের বা’বা ইকরাম শেখ ছে’লেকে প্র’শ্র’য় দেয়। গত ৩ মাস পূর্বে এসব কারনে তার পরিবা’রকে এক গ্রাম্য সা’লিশে প্রায় ১শ৫০জনের সা’ক্ষ’র নিয়ে আনুষ্ঠানিকভাবে সমাজচ্যু’ত করা হয়। ওই পরিবা’রের সাথে এখন কেউ কথা বলে না, কেউ কিছু বিক্রিও করেনা। গ্রাম্য সা’লিশে কাওকে এভাবে একঘো’রে করার নি’য়ম আছে কিনা চেয়ারম্যানকে এ প্রশ্ন করা হলে তিনি অ’কপ’টে বলেন, সরকারিভাবে এর বৈ’ধতা রয়েছে।

সদর থানার ভারপ্রা’প্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন বলেন, এ ঘটনায় রোববার (১৩ ডিসেম্বর) একটি মা’ম’লা হয়েছে। বিষয়টি ত’দ’ন্ত করে দেখা হচ্ছে। কাওকে একঘো’রে করার কোনো বি’ধা’ন আছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, কাওকে একঘো’রে বা সমাজচ্যু’ত করার অধিকা’র কা’রো নেই। সে একঘো’রে করা’র কে?