নড়াইলে স্বা’স্থ্য সহকারীদের অ’নির্দিষ্টকা’লের কর্মবির’তি অব্যাহ’ত

3
13
নড়াইলে স্বা'স্থ্য সহকারীদের অ'নির্দিষ্টকা'লের কর্মবির'তি অব্যাহ'ত
নড়াইলে স্বা'স্থ্য সহকারীদের অ'নির্দিষ্টকা'লের কর্মবির'তি অব্যাহ'ত

স্টাফ রিপোর্টার

নিয়ো’গবিধি সংশো’ধনসহ বেতন বৈষ’ম্য নি’রস’নের দা’বিতে স্বা’স্থ্য সহকারীদের নড়াইলে অ’নির্দিষ্টকা’লের কর্মবি’রতি অষ্টম দিনের মতো চল’ছে। শনিবার সকাল থেকে জেলা ও উপজেলা শহরে তারা কর্মবির’তি পালন করছে। বাংলাদেশ হে’লথ এসিস্ট্যা’ন্ট এসোসিয়েশন সদর উপজেলা শাখার উদ্যোগে সদর উপজেলা স্বা’স্থ্য ও পরিবা’র পরিকল্পনা অফিসের সামনে অবস্থান নিয়ে কর্মবির’তি পালন করছে।

কর্মবি’রতিকালে দা’বি-দাও’য়া তু’লে ধরে বক্তব্য দেন বাংলাদেশ হে’লথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন সদর উপজেলা শাখার সভাপতি রাশেদুল হাসান কনক, সহ-সভাপতি মুর্শিদা আক্তার, সাধারণ সম্পাদক রওশন আরা পারভিন, উপদেষ্টা মোঃ হাফিজুর রহমান, আনোয়ার হোসেন, সুজিত কুমার বিশ্বা’স প্রমূখ।

বক্তারা বলেন, সরকার স্বা’স্থ্য সহকারীদের অবদান হিসেবে ভ্যা’কসিন হিরো সম্মানে ভূষিত হন। ১৯৯৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ও ২০১৮ সালের স্বা’স্থ্য মন্ত্রীর ঘোষণা এবং চলতি বছরের ২০ফেব্রুয়ারী স্বা’স্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি স্বা’স্থ্য পরিদর্শক ১১তম গ্রেড, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১২তম গ্রেড এবং স্বাস্থ্য সহকারীদের ১৩তম গ্রেডে বেতন প্রদান করে নিয়ো’গ বিধি সংশো’ধনসহ বেতন বৈষ’ম্য নিরসনের দাবি জানান। দা’বি আদা’য় না হলে আ’ন্দোল’ন চা’লিয়ে যাবেন বলে আন্দো’লনকা’রীরা জানান।