নড়াইলে কালিয়া আ’লীগের সহ-সভাপতিকে কু’পি’য়ে হ’ত্যার চেষ্টা দু’ হা’ত-*পা’য়ের র’গ বি’চ্ছি’ন্ন

5
86

স্টাফ রিপোর্টার

এলাকায় আ’ধিপ’ত্য বিস্তা’র নিয়ে নড়াইলের কালিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাঁচুড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও মো. লুৎফার রহমান মোল্যাকে (৬৮) ধা’রা’লো অ’স্ত্র দিয়ে কু’পি’য়ে হ’ত্যার চে’ষ্টা করেছে প্রতিপ’ক্ষের স’ন্ত্রা’সীরা। আ’শং’কাজ’নক অ’বস্থা’য় তাকে প্রথমে নড়াইল সদর হাসপা’তালে ও পরে খুলনা মে’ডিকেল কলেজ হাসপা’তালে ভ’র্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে কালিয়া-নড়াইল সড়কের কা’লিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এই হা’ম’লার ঘ’ট’না ঘটেছে। আওয়ামী লীগ নেতা ও সাবে’ক চেয়ারম্যান মো. লুৎফার রহমানের ওপর হা’ম’লার ঘ’ট’নায় ওই এলাকায় উ’ত্তেজ’না বিরা’জ করছে। ঘ’টনাস্থ’লে পুলিশ মো’তায়েন করা হয়েছে।

পুলিশ ও প্রত্য’ক্ষদর্শীরা জানান, কালিয়া উপজেলার বনগ্রামের বা’সি’ন্দা লুৎফার রহমান ও একই গ্রামের মুকুল মোল্যা ও টুটুল মোল্যার মধ্যে দীর্ঘদিন ধরে এলাকায় আ’ধিপ’ত্য বি’স্তার নিয়ে দ্ব’ন্দ্ব সং’ঘা’ত চলে আসছিল। এরই মধ্যে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে লুৎফার রহমান কালিয়ার বনগ্রামের নি’জবাড়ি থেকে মোটর সাইকেল যোগে নড়াইল পৌরসভার প্র’য়াত মেয়’র জাহাঙ্গীর বিশ্বাসের না’মাজে জা’না’জায় অং’শ নেয়ার জন্য নড়াইল যাওয়ার পথে নড়াইল-কালিয়া সড়কের কা’লিবা’ড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁ’ছালে পূর্ব থেকে ও’ৎপে’তে থাকা একই গ্রামের মুকুল মোল্যা ও টুটুল মোল্যার নেতৃত্বে ২৫/৩০ জনের একদল সশ’স্ত্র স’ন্ত্রা’সী মোটর সাইকেল থা’মিয়ে তার ও’পর হা’ম’লা চা’লায় এবং ধা’রা’লো অ’স্ত্র দিয়ে এ’লোপা’থাড়ি কু,পি’য়ে তাকে হ’ত্যার চে’ষ্টা চা’লায়। স’ন্ত্রা’সীরা ধা’রা’লো অ’স্ত্র দিয়ে তার দুই হা’ত ও দুই *পা’য়ের বিভিন্ন স্থানে কু’পি’য়ে মা’রাত্মক’ জ’খ’ম করে। আ’শংকা’জনক অবস্থায় তাকে প্রথমে নড়াইল সদর হাসপা’তালে ভ’র্তি করা হলে তার অব’স্থার অ’ব’ন’তি দেখা দিলে তাকে খুলনা মে’ডিকেল কলেজ হা’সপা’তালে স্থা’নান্তর করা হয়েছে।

কালিয়া থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, হাম”লার ঘ’টনার সাথে জ’ড়িতদের ধরতে পুলিশের অভিযা’ন অব্যা’হত আছে। কেউ লিখিত অ’ভিযো’গ করেনি। অভিযো’গ পেলে প্রয়োজনীয় ব্যব’স্থা নেয়া হবে। ঘ’টনাস্থ’লে অ’তিরিক্ত পুলিশ মো’তা’য়েন করা হয়েছে।