নড়াইল ডিসিঃ স্কুলে আসলেই হবে না, ঠিকমত পড়াশোনা করতে হবে

7
36

স্টাফ রিপোর্টার

নড়াইল সদর উপজেলার শেখহাটি ইউনিয়নের গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার গুনোগত মানোন্নয়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় চত্বরে এ উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আনজুমান আরা। প্রধান অতিথিকে সংবর্ধনা জানাতে বিদ্যালয়ের শতাধিক ছাত্রী ১ কিলোমিটার রাস্তা প্রধান অতিথির গাড়ী বহরের সামনে সাইকেল চালিয়ে বিদ্যালয়ে নিয়ে আসে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মনোরঞ্জন রায়ের সভাপতিত্বে সহকারী জেলা শিক্ষা অফিসার আফতাবুর রহমান হেলালী, সদর উপজেলা শিক্ষা অফিসার ফজলুর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ মন্ডল সহ অনেকে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী,অভিভাবকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, শিক্ষার গুনোগত মান্নোন্নয়নে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এ জন্য বছরের প্রথমেই শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দিচ্ছে সরকার। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন করাসহ শিক্ষার্থীদের লেখাপড়ার জন্য বিভিন্ন প্রকার সুযোগ সুবিধা সরকার থেকে দেয়া হচ্ছে। শুধু শিক্ষার্থীরা স্কুলে আসলেই হবে না, ঠিকমত পড়াশোনা করতে হবে, এজন্য অভিভাবদের বড় ভূমিকা রাখতে হবে। তার সন্তান ঠিকমত পড়াশুনা করছে কিনা সে বিষয়ে অভিভাবদের খেয়াল রাখতে হবে। অভিভাবকদের পক্ষ থেকে বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব, সাইকেল গ্যারেজ,খেলার মাঠ উচু করার জন্য প্রধান অতিথি জেলা প্রশাসকের কাছে দাবি জানানো হয়, প্রধান অতিথি তাদের এ সব দাবির প্রতি সমর্থন জানিয়ে তার সাধ্যমত দাবি পূরণের আশ্বাস প্রদান করেন।