নড়াইলে গ্রামীণ জ’নপদের শান্তি সুর’ক্ষায় ভিডিপি সদস্যদের গ্রাম ভিত্তিক মৌলিক প্রশিক্ষণ

0
8
নড়াইলে অগ্নিকান্ডে

স্টাফ রিপোর্টার

নড়াইলে গ্রামীণ জনপদের শান্তি সুর’ক্ষা ও সামাজিক উন্নয়নে ভিডিপি সদস্যদের গ্রাম ভিত্তিক অ’স্ত্র বিহীন মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। শাহাবাদ ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গেল ৮নভেম্বর শুরু হওয়া ১০দিনব্যাপি এ প্রশিক্ষণ বৃহস্পতিবার শেষ হয়। দুপুরে সমাপণী আয়োজনে প্রধান অতিথি ছিলেন আনসার ও ভিডিপি’র জেলা কমা’ন্ড্যান্ট মোরশেদা খানম।

অনুষ্ঠানে শাহাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন পান্না, সদর উপজেলা আনসার ভিডিপি’র কর্মকর্তা আঃ রউফ, প্রশিক্ষণের সমম্বয়ক উপজেলা কম্পানী কমা’ন্ডার মোঃ তরিকুল ইসলামসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা, প্রশিক্ষণল’দ্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে সামাজ উন্নয়নে অবদান রাখতে প্রশিক্ষণ নেয়া ভিডিপি সদস্যদের প্রতি আহবাণ জানান। পরে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ, প্রশিক্ষণ ভাতা ও ভালো ফলাফলের জন্য পুরষ্কার প্রদান করা হয়। আনসার ও ভিডিপি নড়াইল সদর উপজেলা ইউনিটের ব্যবস্থাপানায় শাহাবাদ ইউনিয়নের নব নিযুক্ত ৬৪জন নারী ও পুরুষ সদস্যকে এ প্রশিক্ষণ দেয়া হলো।

প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চলা এ প্রশিক্ষণ কালে শান্তি-শৃ’ঙ্খলা, নিরাপত্তা ছাড়াও স্বা’স্থ্য, কৃষি, মৎ’স্যচাষ, প’শুপালনসহ আর্তসামাজিক অবস্থার উন্নয়নে নানা মৌলিক প্রশিক্ষণ প্রদান করা হয়।