নড়াইলে বিশ্ব এ’ন্টিমাই’ক্রোবি’য়াল সচে’তনতা সপ্তাহের উদ্বোধন

0
11
নড়াইলে বিশ্ব এ'ন্টিমাই'ক্রোবি'য়াল সচে'তনতা সপ্তাহের উদ্বোধন
নড়াইলে বিশ্ব এ'ন্টিমাই'ক্রোবি'য়াল সচে'তনতা সপ্তাহের উদ্বোধন

স্টাফ রিপোর্টার

‘‘ বিশ্ব এ’ন্টিমাই’ক্রোবি’য়াল সচে’তনতা সপ্তাহের অ’ঙ্গীকার এ’ন্টিবা’য়োটিক ও অন্যান্য জী’বানুরো’ধী ঔ’ষুধের ব্যবহার’’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলে শুরু হয়েছে বিশ্ব এ’ন্টিমাই’ক্রোবি’য়াল সচে’তনতা সপ্তাহ।

বৃহস্পতিবার দুপুরে সিভিল সা’র্জন অফিসে বিশ্ব এ’ন্টিমাই’ক্রোবি’য়াল সচেতনতা সপ্তাহের উদ্বোধন করেন সিভিল সা’র্জন ডাঃ মোঃ আব্দুল মোমেন।
জেলা স্বা’স্থ্য বিভাগের আয়োজনে সচে’তনতামূলক সভায় অতিরিক্ত এ’ন্টিবায়ো’টিক ব্যবহারের ক্ষ’তিকর দিকসহ স্বা’স্থ্যবিধি সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন সদর উপজেলা স্বা’স্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুব্রত কুমার, সদর হাসপাতালের মে’ডিসিন বিশে’ষজ্ঞ ডাঃ মৃধা মোঃ শাহিনুজ্জামান, ডাঃ মুশফিকুর রহমান (কা’র্ডিওলো’জী), সিভিল সা’র্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ সৈয়দ শফিক তমাল, ডাঃ মার্শিয়া আহম্মেদ, ডাঃ ঐশ্বর্য লক্ষ্মী পোদ্দার, জুনিয়র স্বা’স্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ ইউনুস আলী প্রমুখ।

১৮-২৪ নভেম্বর পর্যন্ত বিশ্ব এ’ন্টিমাই’ক্রোবি’য়াল সচেতনতা সপ্তাহ উপলক্ষে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের স্বা’স্থ্য সেবা কেন্দ্রগুলিতে স্বা’স্থ্য সচেতনামূলক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।