নড়াইল সাব রেজিস্ট্রি অফিসের সরকারি ২০ লাখ টাকা আ’ত্মসাৎ

0
66

স্টাফ রিপোর্টার

নড়াইল সদর সাব-রেজিস্ট্রি অফিসের ১৯ লাখ ৭৪ হাজার ৪৪০ টাকা আ’ত্মসাৎ করা হয়েছে। অফিসের পিয়ন মো. তরিকুল ইসলাম সোনালী ব্যাংক নড়াইল শাখা থেকে ওই টাকা তু’লে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মঙ্গলবার (৩ নভেম্বর) বিকেলে নড়াইল সদর থানায় মা’ম’লা করেছেন সাব-রেজিস্টার মো. শাহজাহান মোল্লা।

জানা গেছে, সোনালী ব্যাংক, নড়াইল শাখায় সদর সাব রেজিস্ট্রি কার্যালয়ের ২৫০৭২০২০০০৮৩০ নম্বরের একটি সঞ্চয়ী হিসাব আছে। হিসাবটি সাব-রেজিস্টারের স্বাক্ষরে পরিচালিত হয়। ওই হিসাব থেকে গত ১অক্টোবর ৯ লাখ ৫২ হাজার ২৪০ টাকা ও ২৯অক্টোবর ১০লাখ ২২ হাজার ২০০ টাকা তু’লে নেওয়া হয়।

মামলার এজাহারে সাব-রেজিস্টার শাহজাহান মোল্লা বলেন, সোমবার(২নভেম্বর) ওই হিসাবে খোঁ’জ নিয়ে জানা যায়, ওই হিসাব থেকে ১৯ লাখ ৭৪ হাজার ৪৪০ টাকা তু’লে নেওয়া হয়েছে। তখন ব্যাংকের সিসি ফু’টেজ দেখে বুঝা যায় সাব-রেজিস্ট্রি কার্যালয়ের পিয়ন মো. তরিকুল ইসলাম এর সাথে জ’ড়িত। সোমবার বিকেলে জেলা রেজিস্টার ও অফিসের অনেকের সামনেই তরিকুল টাকা তু’লে নেওয়ার কথা স্বীকার করেন।

জেলা রেজিস্টার মো. আব্দুর রহিম এ প্রতিনিধিকে বলেন, তরিকুল সোমবার বিকেলে এই টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন। তবে ‘তরিকুল মঙ্গলবার অফিস করেনি। তাঁর বিরু’দ্ধে আ’ইনি প’দক্ষেপ নিতে মঙ্গলবার থানায় এজাহার দেওয়া হয়েছে।’ এ ঘট’নায় সাব-রেজিষ্ট্রারের কোনো যো’গসা’জস আছে কিনা এমন প্রশ্ন করলে তিনি বলেন, বিষয়টি খ’তিয়ে দেখা হচ্ছে। তবে যেই টাকা নিক সরকারি অর্থ ফে’রত দিতে হবে।

এ ব্যাপারে তরিকুল ইসলামের মোবাইল নম্বরে বারবার যোগযোগ করে ব’ন্ধ পাওয়া গেছে। সোনালী ব্যাংক ব্যবস্থাপক মো. আবু সেলিম এ প্রতিনিধিকে বলেন, সাব-রেজিষ্ট্রার ব্যাংকে এসেছিলেন। চেক দু’টির স্বাক্ষর তার (সাব-রেজিষ্ট্রারের) বলে তিনি স্বীকারও করেছেন। সাব-রেজিষ্ট্রার জানিয়েছেন, হয়ত কোনো প্রকারে বা ভুল বু’ঝিয়ে ব্যস্ততার মধ্যে এ স্বাক্ষর করেছেন।

এ ব্যাপারে সাব-রেজিস্টার মো. শাহজাহান মোল্লাকে ফোনে কয়েকবার ফোন করলে তিনি ফোন রি’সিভ করেননি। সদর থানার ভারপ্রাপ্ত ওসি সুকান্ত সাহা বলেন, ‘এটি দুর্নী’তি দমন কমিশনের (দুদক) তালিকাভুক্ত অ’পরা’ধ। তাই থানায় জিডি করে দুদকে পাঠানো হচ্ছে।’