নড়াইলে কি’শোর মুজা’হিদ হ’ত্যার বি’চার দা’বিতে মানববন্ধন

0
20
নড়াইলে কি'শোর মুজাহিদ হ'ত্যার বি'চার দা'বিতে মানববন্ধন
নড়াইলে কি'শোর মুজাহিদ হ'ত্যার বি'চার দা'বিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়া উপজেলার শালনগর ইউনিয়নের নওখোলা গ্রামের কি’শোর রাকিবুল শেখ মুজা’হিদ (১৬) হ’ত্যার বি’চার দা’বিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এলাকাবাসীর আয়োজনে সোমবার (২ নভেম্বর) দুপুরে লোহাগড়া উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন-লক্ষীপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী বনি আমিন, লোহাগড়া উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন ইতি, বিএম লিয়াকত হোসেন, নিহত মুজাহিদের বাবা বকুল শেখসহ অনেকে। পরে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন ভূ’ক্তভো’গী পরিবার।

মুজাহিদের বাবা বকুল শেখ জানান, পূর্বশ’ত্রুতার জে’র ধরে গত ২৫ এপ্রিল সন্ধ্যায় নওখোলা গ্রামের এরশাদ (২০) ও ফ্রান্স মোল্যা (২১) তার ছেলে মুজা’হিদকে বা’ড়ি থেকে ডে’কে নিয়ে যায়। এরপর থেকে নিখোঁ’জ ছিল মুজাহি’দ। ঘটনার তিনদিন পর ২৮ এপ্রিল দুপুরে মুজা’হিদের বিকৃ’ত ম’রদে’হ নওখোলা গ্রামের ধানক্ষেত থেকে উ’দ্ধা’র করে পুলিশ। মুজা’হিদের শরী’রের বিভিন্ন স্থা’নে আঘা’তের চি’হ্ন ছিল।

পুলিশ ও এলাকাবাসী জানান, নওখোলা গ্রামের মোকতার মিয়ার বাড়ির থেকে দু’টি পা’কা পেপে চু’রির অভিযো’গ রয়েছে এরশাদ ও ফ্রান্স মোল্যার বিরু’দ্ধে। এ চু’রির ঘটনা মুজা’হিদ দে’খে ফে’লায় তাকে পি’টিয়ে হ’ত্যা করে ধানক্ষেতে ফে’লে দে’য়া হয়। এ ঘটনায় এজা’হারনামীয় ১৬জনকে আসা’মি করা হয়। এর মধ্যে ১৩জন কারা’গা’র থেকে জা’মিন পেয়ে বা’দির পরিবারকে মা’ম’লা তুলে নেয়ার জন্য হুম’কি দিচ্ছেন বলে অভিযো’গ করেন ভূ’ক্তভো’গীরা। বাকি আসা’মিরা এখনো ধ’রাছো’য়ার বাইরে আছেন।