নড়াইলে শিক্ষক হ’ত্যার প্রতিবা’দে সমাবে’শ, গত এক সপ্তাহেও কোনো জ’ট খো’লেনি

5
23
নড়াইলে শিক্ষক হ'ত্যার প্রতিবা'দে সমাবে'শ, গত এক সপ্তাহেও কোনো জ'ট খো'লেনি
নড়াইলে শিক্ষক হ'ত্যার প্রতিবা'দে সমাবে'শ

স্টাফ রিপোর্টার

নড়াইল কলেজ শিক্ষক অরুণ রায় (৭২) হ’ত্যার প্রতিবা’দে মানববন্ধন এবং সমাবে’শ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে সদরের ব্যানাহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এগারখান এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবা’দ সমাবে’শ অনুষ্ঠিত হয়।

নড়াইলে শিক্ষক হ'ত্যাঃ ছা'দ বে'য়ে ঘরে বাবার র'ক্তা'ক্ত ম'রদেহ দেখতে পান ছেলে, আ'ট'ক
নড়াইলে শিক্ষক হ’ত্যাঃ ছা’দ বে’য়ে ঘরে বাবার র’ক্তা’ক্ত ম’রদেহ দেখতে পান ছেলে, আ’ট’ক ৪

মানববন্ধন ও সমাবেশে বক্তরা বলেন, গত এক সপ্তাহেও ম’র্মা’ন্তিক এ হ’ত্যাকা’ন্ডের কোনো জ’ট খো’লেনি। তারা প্রশাসনের কাছে দ্রুত এ মা’ম’লার আসা’মিদের সনা’ক্ত করে তাদের বিচা’রের আ’ওতায় আনার দা’বি জানান। তুলারামপুর ইউনিয়ন ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি অসিত কুমার মল্লিকের সভাপতিতে মানববন্ধন ও প্রতিবা’দ সমাবে’শে বক্তব্য রাখেন, নিহ’তের *স্ত্রী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) খুলনার উপ-পরিচালক এবং মা’ম’লার বাদি নিভা রাণী পাঠক, নিহ’তের ভাই কলেজ শিক্ষক স্বপন রায়, মা’ম’লার ত’দ’ন্ত কর্মকর্তা শিমুল দাস, অধ্যক্ষ (অব) বিপ্লব সেন, এ্যাডভোকেট নজরুল ইসলাম, কলেজ শিক্ষক নিখিল আঢ্য, নিখিল পাঠক, রমেশ চন্দ্র অধিকারী, স্বপন অধিকারী, বিপুল বিশ্বাস প্রমুখ। এ সময় নিহ’তের পূত্র প্রকৌশলী ইন্দ্রোজিত রায় উপস্থিত ছিলেন। মানববন্ধন এবং প্রতিবা’দ সমাবে’শে স্থানীয় কয়েক গ্রামের কয়েক’শত নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

নড়াইলে শিক্ষক হ'ত্যা
প্র’য়াত অরুণ রায়

নিহ’তের *স্ত্রী নিভা রাণী পাঠক বলেন, তার স্বা’মী কারও কোনো ক্ষ’তি করেনি, কাওকে ফাঁ’কি দেয়নি ও ব’ঞ্চিত করেনি। সব সময় মানুষের পাশে থেকেছেন, উপকার করেছেন। এলাকার মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠানের জন্য কাজ করেছেন। কখনও ভাবতে পারিনি তার শে’ষ পরিণ’তি এই হবে। কে বা কারা কি উদ্দেশ্যে তাকে হ’ত্যা করলো তার বি’চার চাই। এ ধরণের পরিণ’তি যেন আর কারও না হয়।

মামলার ত’দ’ন্ত কর্মকর্তা সদর থানার এস.আই শিমুল কুমার দাস জানিয়েছেন, নিহ’তের ঘট’নায় যে ৬জনকে জি’জ্ঞা’সাবাদের জন্য আট’ক করা হয়েছিল। তাদের ছে’ড়ে দেওয়া হয়েছে। তাদের কাছ থেকে কোনো ক্লু পাওয়া যায়নি। আসা”মিদের স’না’ক্ত ও গ্রে’ফতা’রের চেষ্টা চলছে।

নড়াইলে শিক্ষক হ'ত্যার প্রতিবা'দে সমাবে'শ, গত এক সপ্তাহেও কোনো জ'ট খো'লেনি
নড়াইলে শিক্ষক হ’ত্যার প্রতিবা’দে মানববন্ধন

উল্লেখ্য, শুক্রবার (২৩ অক্টোবর) রাত ৮টার দিকে সদর থানা পুলিশ সদরের তুলরামপুর ইউনিয়নের হিন্দু অধ্যু’ষিত ব্যানাহাটি গ্রামের নিজ বাড়িতে অব’সরপ্রাপ্ত কলেজ শিক্ষক অরুণ রায়ের গ’লাকা’টা লা’শ উ’দ্ধার করা হয়। জানা গেছে, এ বাড়িতে তিনি এ’কা থাকতেন। শুক্রবার সারাদিন অরুণ রায়ের সাথে পরিবারের সদস্যরা যো’গাযো’গ করে না পাওয়ায় সন্ধ্যার পর নীভা রাণী পাঠক খুলনা থেকে বাড়িতে এসে স্বা’মীকে মৃ’ত অব’স্থায় দেখতে পায়। নিহ’তের ঘটনায় ২৪ অক্টোবর নিহ’তের *স্ত্রী নিভা রাণী পাঠক সদর থানায় অ’জ্ঞা’ত আসা’মিদের বিরু’দ্ধে হ’ত্যা মা’ম’লা দা’য়ের করেন।