বাগেরহাটে দ’লব’দ্ধ ধ’র্ষ’ণের অন্যতম আসা’মী গ্রে’ফ’তার

3
11
বাগেরহাটে দ'লব'দ্ধ ধ'র্ষ'ণের অন্যতম আসা'মী গ্রে'ফ'তার
বাগেরহাটে দ'লব'দ্ধ ধ'র্ষ'ণের অন্যতম আসা'মী গ্রে'ফ'তার

ডেস্ক রিপোর্ট

গত ৯ অক্টোবর, ২০২০ বাগেরহাটের ফ’কিরহাটে এক এনজিওকর্মী(২৫) দ’লব’দ্ধ ধ’র্ষ’ণের শি’কার হন। এই ঘটনায় ধ’র্ষ’ণের শি’কার ওই এনজিওকর্মী বা’দী হয়ে ফ’কিরহাট থানায় চারজনের বিরু’দ্ধে না’রী-শি’শু নি’র্যা’তন আই’নে একটি মা’মলা করেন। ১১ অক্টোবর ২০২০ তারিখ ভু’ক্তভো’গী ফ’কিরহাট মডেল থা’নায় উপস্থিত হয়ে উপরোক্ত ঘ’টনার প্রেক্ষিত (১) মোঃ মামুন শেখ (৩০) (পিতা- শের আলী শেখ, সাং- জাড়িয়া মাইটকুমড়া), (২) ফিরোজ নিকারী(২৯) (পিতা-সিরাজ নিকারী), (৩) রাজু নিকারী(২৬), পিতা-অ’জ্ঞা’ত), এবং (৪) মূসা নিকারী(২৯) (পিতা- অজ্ঞা’ত, সর্ব সাং-ছোট খাজুরা, থানা- ফ’কিরহাট, জেলা- বাগেরহাট) এর বিরু’দ্ধে এ’জা’হার দা’য়ের করেন। ফ’কিরহা’ট থানার মা’ম’লা নং- ০৭, ধা’রা- না’রী ও শি’শু নি’র্যা’তন দ’মন আইন- ২০০০ (সংশোধনী/০৩) এর ৯ (৩) প’র্ণগ্রা’ফী নিয়”ন্ত্রণ আ’ইন- ২০১২ এর ৮(১) ধা’রাসহ পে’নাল কো’ড আ’ইনের ৩৯২ রু’জু করা হয়। এই ঘটনায় জ’ড়িতদের গ্রে’ফ’তারের জন্য র‌্যাবের গো’য়েন্দা তৎ*পরতা অ’ব্যাহত ছিল।

বাগেরহাট সদর হাসপাতা’লে ধ’র্ষি’তা ওই না’রীর ডা’ক্তারি পরী’ক্ষা সম্পন্ন হয়। বিকালে পুলিশ অভি’যান চা’লিয়ে অভিযু’ক্ত মামুন শেখকে(৩০) গ্রে’প্তার করে। এ সময় তার কাছ থেকে ধ’র্ষ’ণের ধা’রণ করা একটি ভিডিও উ’দ্ধা’র করা হয়।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬, (স্পে’শাল কো’ম্পানী) খুলনার একটি আভিযা’নিক দল অভিযা’ন চা’লিয়ে বাগেরহাট জেলার রামপাল থা’নাধীন ০৫ নং রাজনগর ইউনিয়নের বড় দূর্গাপুর এলাকা হতে ১৯ অক্টোবর ২০২০ এ ঘটনার অন্যতম আসা’মী ইব্রাহিম মুসা নিকারী (৩০), পিতা-মুজিবর নিকারী, সাং-ভট্টকনকপুর, থানা-বাগেরহাট সদর, জেলা-বাগেরহাটকে গ্রে’ফ’তার করে।

উল্লেখ্য, ভু’ক্তভো’গী (২৫) বাগেরহাট জেলার ফ’কিরহাট থানাধীন জাড়িয়া মাইটকুমড়া সাকিনস্থ ভাড়া বাসায় ঘু’মাচ্ছিলেন। উক্ত তারিখ রাত আনুমানিক ১টা থেকে ২টা ঘটিকা সময়ের মধ্যে তার পরিচিত মামুন শেখ (আসা’মী) রু’মের দ’রজায় ধা’ক্কা দিয়ে জ’রুরী কথা আছে ব’লে তাকে ও’ঠার জন্য বলে। সে দর’জা খুল’লে আসা’মী মামুন শেখসহ আরও তিনজন আসা’মী জো’র পূর্বক ঘরে প্র’বেশ করে তাকে পা’লাক্র’মে ধ’র্ষ’ণ করে এবং মোবা’ইলে ভি’ডিও চি’ত্র ধা’রন করে ন’গদ ২৬,০০০/- টাকাসহ অন্যান্য মা’লামা’ল লু’ণ্ঠ’ন করে নিয়ে যায়।

গ্রে’ফতা’রকৃত আসা’মীকে উল্লেখিত মা’ম’লায় গ্রে’ফ’তার দেখানোর জন্য ফকি’রহাট থানায় হস্তা’ন্তর করেছে। এ মা’ম’লার পলা’তক অন্যান্যদের গ্রে’ফতা’রের চে’ষ্টা অ’ব্যা’হত আছে।