সিরাজগঞ্জে স্কুলের বিদায় অনুষ্ঠানে সংঘর্ষে আহত ৬ 

451
6

 

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের একটি স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে ৬ জন আহত হয়েছে।

জানা যায়, সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার সোনাতনী উচ্চ বিদ্যালয়ে এসএসসি বিদায় অনুষ্ঠানের জন্য গত শনিবার রাতে মঞ্চ সাজানোর সময় জগতলা গ্রামের বাকী মাঝির ছেলে পরীক্ষার্থী মনিরুল ও স্থানীয় শামসুল মেম্বরের ভাতিজার মধ্যে কথাকাটাকাটি হয়। এর জের ধরে রোববার সকালে স্কুলে আসা মাত্রই মনিরুলের উপর চড়াও হয় শামসুর মেম্বরের ভাতিজা ইয়ামিন ও মাহবুব।

এক পর্যায়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষয়টি সুরাহা করার আশ্বাস দিয়ে সবাইকে শান্ত করে অনুষ্ঠান শুরু করলে কিছুক্ষনের মধ্যেই জগতলা গ্রামে মনিরুলের পরিবারে গুজব ছড়িয়ে পরে যে মনিরুলকে কক্ষে আটকে রাখা হয়েছে। ফলে মনিরুলের মা, বাবা, ভাই ও স্বজনরা বিক্ষুব্ধ হয়ে স্কুলে এসে উদ্ধার করতে আসলে দুই পক্ষের মধ্যে স্কুলের সামনের রাস্তায় উভয়পক্ষ দেশি অস্ত্র সস্ত্র রড, র‌্যানেজ, লাঠি দিয়ে ঝাপিয়ে পড়ে এতে শামসুল মেম্বরের ভাই শাহ আলম (৫০) ইয়ামিন (১৩) মাহবুব (১৭) মারাত্মক আহত হয়। আহতদের মধ্যে ইয়ামিনের অবস্থা গুরুতর।

অপরদিকে জগতলা গ্রামের মনিরুলের ভাই সিরাজুল (১৪) মনিরুল (১৪) ও মনিরুলের মা আহত হয়েছে। আহতদের শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে সোনাতনী উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সদস্য রায়হান আলী জানান, স্কুলের অনুষ্ঠান চলাকালে আধিপত্য বিস্তার নিয়ে স্কুলের বাইরে সংঘর্ষ হয়েছে যা দুঃখজনক। বিষয়টি নিয়ে এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে।