নড়াইলের লোহাগড়ায় অ’বৈ’ধভাবে সরকারি গাছ ক’র্তন, থানায় মা’ম’লা

143
18
নড়াইলের লোহাগড়ায় অ'বৈ'ধভাবে সরকারি গাছ ক'র্তন, থানায় মা'ম'লা
নড়াইলের লোহাগড়ায় অ'বৈ'ধভাবে সরকারি গাছ ক'র্তন, থানায় মা'ম'লা

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় অ’বৈ’ধভাবে সরকারী গাছ কা’টার খবর পাওয়া গেছে। স্থানীয় প্রশাসন দু’টি কা’টা গাছ উ’দ্ধার করেছে। ক’র্ত’নকৃত গাছগুলির আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা। এ ঘটনায় উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নের ভূমি উপসহকারী কর্মকর্তা (নায়েব) মোঃ হায়দার আলী বা’দী হয়ে ৩জনকে আ’সা’মী করে থানায় মা’ম’লা করেন। পুলিশ অভিযু’ক্তদের আ’টকের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

জানা যায়,উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নের ঝিকড়া গ্রামের মৃ’ত জালাল উদ্দিন খানের ছেলে মোঃ মনিরুজ্জামান খান (৫২) ও মোঃ ফিরোজ খান (৪৫) এবং মনিরুজ্জামান খানের ছেলে মোঃ রিমন খান (২৫) স্থানীয় প্র’ভাব খা’টিয়ে দু’টি সরকারী মেহেগ’নি গাছ কে’টে ফেলে। খরব পেয়ে লক্ষ্মীপাশা ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা (নায়েব) মোঃ হায়দার আলী ঘটনাস্থলে পৌঁছে সরকারী গাছ কা’টার বিষয়ে তাদের কাছে জানতে চান।

এ সময় সরকারী গাছ ক’র্ত’নকারীরা তাঁর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। এ ঘটনায় লক্ষ্মীপাশা ইউনিয়নের ভূমি উপসহকারী কর্মকর্তা (নায়েব) বাদী হয়ে ৩জনকে আ’সা’মী করে লোহাগড়া থানায় রোববার (১১অক্টোবর) রাতে মা’ম’লা করেন। (যার নং ১০)

এজাহার ও এলাকা বাসীর সূত্রে জানা যায়, শনিবার (১০ অক্টোবর) দুপুরে সরকারী গাছ ক’র্তনকারীরা লক্ষ্মীপাশা ইউনিয়ন ভূমি অফিসের ১০৭ নং ঝিকড়া মৌজার ‘ক’ ত’ফসিলের ১/১ নং খতিয়ানভুক্ত আর এস ১০১৫ নং দা’গের ওপর অবস্থিত বড় আকারের কিছু মেহগনি গাছ ক’র্তন করে। উক্ত সংবাদের ভিত্তিতে লক্ষ্মীপাশা ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা (নায়েব) মোঃ হায়দার আলী ও তার অফিস সহকারী জাহিদুল ইসলাম মৃধা তাৎক্ষণিকভাবে মোটরসাইকেল যোগে ঘটনাস্থলে উপস্থিত হন।

দেখা যায়, তারা দু’টি সরকারী মেহগুনি গাছ ক’র্ত’ন করেছে। বাঁ’ধার কারণে বাকি গাছ গুলি ক’র্ত’ন করতে পারেনি। সরকারি গাছ কা’টা থেকে বা’ধা দিলে তারা উ’ত্তে’জিত হয়ে তাদের (আ’সা’মীদের) হাতে থাকা *দা দিয়ে লক্ষ্মীপাশা ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা ও তার অফিস সহকারী জাহিদুল ইসলাম মৃধাকে আ’ঘা’ত করার চেষ্টা করে। উপস্থিত লোকজনের বাঁ’ধার কারণে মোঃ হায়দার আলী ও জাহিদুল ইসলাম মৃধাকে আঘা’ত করতে ব্য’র্থ হয়। তবে অকথ্য ভাষায় তাদের গা’লি-গা’লাজ করে। ক’র্ত’নকৃত গাছগুলির আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা। না’লিশী সম্পত্তি ৪৭৬ লো/৬৬ নং কে’সে ই’জারা ব’ন্দোবস্ত দেয়া রয়েছে।