নড়াইলের কালিয়ায় চিত্রা নদীতে যুবকের মৃ*ত্যু

241
33
নড়াইলের কালিয়ায় চিত্রা নদীতে যুবকের মৃ*ত্যু
নড়াইলের কালিয়ায় চিত্রা নদীতে যুবকের মৃ*ত্যু

স্টাফ রিপোর্টার

স্বপ্নের চাকুরীতে আর যোগদান করা হলো না জনি সরদারের (২৫)। তার পিতা-মাতার আশা ছিলো ছেলে চাকুরীতে যোগদানের পর পুত্রব’ধূ সোহাগী খাতুনকে আনুষ্ঠানিকভাবে ঘরে তু’লে নিবে ধুমধাম করে। সে আ’শাও পূর’ণ হলো না পরিবারের। যোগদানের মাত্র তিনদিন আগে নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী গ্রামে শ্বশুর বাড়িতে বেড়াতে গিয়ে পাশ্বববর্তী চিত্রা নদীতে গোসল করার সময় পানিতে ডু*বে তিনি চিরত’রে চ*লে গেলেন না ফেরার দেশে। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। জনি সরদার খুলনার ফুলতলা উপজেলার আলকা পূর্বপাড়া নিবাসী মোঃ সরদার শরিফুল ইসলামের ছেলে।

পুলিশ, এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা গেছে, নড়াইলের কালিয়া উপজেলাধীন পেড়লী গ্রামের নূর মোহাম্মাদ মুন্সির মে’য়ে মোসাঃ সোহাগী খাতুনের (১৯) স*ঙ্গে প্রায় এক বছর পূর্বে খুলনার ফুলতলা উপজেলার আলকা পূর্বপাড়া নিবাসী মোঃ সরদার শরিফুল ইসলামের ছেলে মোঃ জনি সরদারের ইসলামী শরিয়ত মোতাবেক রেজিষ্ট্রী কা’বিনমূলে বি’য়ে হয়।

বিয়ের পর অদ্যাবধি আনুষ্ঠানিকভাবে ‘স্ত্রী’কে ঘরে তু*লে নে’য়া সম্ভব না হলেও শ্বশুর বাড়িতে নিয়মিত যাতায়াত ছিলো বর-কনের। এরই ধারাবাহিকতায় রবিবার (২৭ সেপ্টেম্বর) সকালে জনি সরদার স্ত্রী সোহাগীকে সঙ্গে নিয়ে ফুলতলার নিজগ্রাম আলকা থেকে কালিয়ার পেড়লী গ্রামে তার শ্বশুরালয়ে বেড়াতে যান। ওইদিন বেলা ১২টার দিকে তিনি পার্শ্ববর্তী চিত্রা নদীতে গো’সল করতে গিয়ে ডু*ব দেন। এ সময় তার স্ত্রী সোহাগী নদীর পাড়ে দাঁড়িয়ে ছিলেন।

দীর্ঘক্ষণ অপেক্ষার পরও স্বা’মীকে পানির নিচ থেকে উপরে ভা*সতে না দেখে ‘স্ত্রী সোহাগী চি*ৎকার শু*রু করেন। তার চি*ৎকার শুনে দিলে পার্শ্ববর্তী লোকজন এসে নদীতে নেমে তাকে খুঁ*জতে থাকে। এ সময় পুত্রব’ধূ সোহাগীর ফোন থেকে ওই ঘটনা জানতে পেরে জনির পিতামাতা দ্রুত ছুটে যান পেড়লীতে। কিন্তু তারা ঘটনাস্থলে পৌঁছানোর পরও ছে’লের কোনো স*ন্ধান না পেয়ে খুলনার ফা*য়ার সার্ভিস ও সিভিল ডি*ফেন্স ডু*বুরীদলকে খবর দেন।

ফা*য়ার সার্ভিসের ডু*বুরী দল ঘটনাস্থলে পৌঁছে চিত্রা নদীর ত*লদেশ থেকে জনির মৃ*তদে*হ উ*দ্ধার করে ডা*ঙ্গায় তোলেন। এ সময় ছেলের লা*শ দেখে বার বার মূ*র্ছা যান জনির পিতা-মাতা। প্র*লাপ ব*কতে থাকেন জনির ‘স্ত্রী সোহাগী খাতুন। সর্বত্রই নেমে আসে শো*কের ছায়া। শো*কে মু*হ্যমান হয়ে প*ড়েন উপস্থিত হাজারো মানুষ।

এ সময় এক হৃ*দয় বিদারক দৃ*শ্যের অবতারণা হয়। ধারণা করা হচ্ছে, নদীতে ডু*ব দেয়ার পর ষ্ট্রো*ক হওয়ায় পানিতে ডু*বে তার অকা*ল মৃ*ত্যু হয়েছে। সোমবার (২৮ সেপ্টেম্বর) সকালে ফুলতলার আলকা গ্রামে জানা’জা শেষে পারিবারিক গো*রস্থানে তাকে দা*ফন করা হবে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

জনির পিতা সরদার শরিফুল ইসলাম বলেন, ‘খুলনার একটি কারখানা ‘ল্যাটেক্স ফ্যাক্টরীতে’ জনির চাকুরী হয়েছে। ১ অক্টোবর তার যোগদান করার কথা ছিলো। আশা ছিলো ছেলে চাকুরীতে যোগদানের পর সুবিধামত সময়ে পুত্রব’ধূকে ধুমধামের সঙ্গে তু’লে নিবো। কিন্তু বি’ধিবাম। সে আশা আর পূরণ হলো না। তার আগেই আল্লাহ্ আমার ছেলেকে দুনিয়া থেকে চিরত*রে নিয়ে গেলেন। সকলের কাছে আমার ছেলের জন্য দোয়া কামনা করছি।’