নড়াইলে ৮৫ বছরের অবহে*লিত বৃ*দ্ধা মায়ের আশ্রয় হলো সুলতানের নৌকা

0
60
নড়াইলে ৮৫ বছরের অবহে*লিত বৃ*দ্ধা মায়ের আশ্রয় হলো সুলতানের নৌকা
নড়াইলে ৮৫ বছরের অবহে*লিত বৃ*দ্ধা মায়ের আশ্রয় হলো সুলতানের নৌকা

স্টাফ রিপোর্টার

নড়াইলে এক বৃ*দ্ধা মাকে দেড় বছরের বেশী বাড়ি থেকে বে*র করে দিয়েছে তারই সন্তান। বৃ*দ্ধা মা এ বাড়ি ও বাড়িতে অবস্থানের পর সর্বশেষ গত ১২দিন বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতান কমপ্লে*ক্স সংলগ্ন সুলতান ঘাটের ওপর রাখা শিল্পী সুলতানের নৌকার নীচে রোদ-বৃষ্টি উপে*ক্ষা করে মান*বেতর জীবন-যাপন করছেন। স্থানীয়রা তাকে যখন যে সময় খাবার দিচ্ছেন তাই দিয়ে চলছে তার আহার।

জানা গেছে, নড়াইল শহরের কুরিগ্রাম এলাকার বাসিন্দা মৃ*ত কালিপদ কুন্ডুর স্ত্রী মায়া রাণী কুন্ডুর (৮৫) দুই পুত্র সন্তান দেব কুন্ডু (৫০) এবং উত্তম কুন্ডু (৪০)। উত্তম কয়েক বছর পূর্বে বি*বাহ করে অন্যত্র বসবাস করায় শহরের রূপগঞ্জ বাজারের বাঁধাঘাট এলাকার ব্যবসায়ী দেব কুমার মাকে দে*খাশো*না ক*রছিল। সম্প্রতি দেড় বছরের বেশী সময় ধরে দেব তার মায়ের সাথে দু*র্ব্যবহার শুরু করে এবং খেতে-পরতে এবং থাকতে দিতে অ*পার*গতা প্রকাশ করে মাকে বাড়ি থেকে বে*র করে দেয়। এ সময় স্থানীয় এক ব্যক্তি অমিত সাহা তাকে কয়েক মাস তার নিজের বাড়িতে রাখেন।

বৃ*দ্ধা মায়া রাণী কুন্ডু কা*ন্না জ*ড়িত কন্ঠে বলেন, দীর্ঘ দেড় বছরের বেশী ছেলে ও ছেলে বৌ তাকে খেতে প*রতে ও থা*কতে দে*য় না। তার ৫শতকের একটি জায়গা ছিল। সে জায়গা কয়েক লাখ বিক্রি করেছে সন্তান দেব কুমার। এখন তারা খুব দু*র্ব্যবহার করে বাড়ি থেকে বের করে দিয়েছে। কিছু দিন এখানে ওখানে ছিলাম। এখন আর কোথায় যাওয়ার জায়গা নেই। এ বাড়ি ও বাড়ি গেলে যা খেতে দেয় তাই খাই।

এ ব্যাপারে মায়া রাণীর ছেলে দেব কুন্ডু বলেন, বৌ-এর সাথে ব*নিব*না হয় না আমি কি করবো। জেলা প্রশাসক আনজুমান আরাবলেন, এ বিষয়টি সম্পর্কে আমাদের জানা নেই। আমরা এখনি ব্যবস্থা নিচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here