নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে উঠান বৈঠক

0
27
নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে উঠান বৈঠক
নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে উঠান বৈঠক

ডেস্ক রিপোর্ট

নড়াইল জেলা তথ্য অফিস কর্তৃক ২২ সেপ্টেম্বর ২০২০ তারিখে বিকাল ৫ ঘটিকায় ‘শি*শু ও না’রী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের ২০২০-২১ অর্থবছরের জিওবি খাতের প্রচার কার্যক্রমের আওতায় সামাজিক দূরত্ব বজায় রেখে নড়াইল সদর উপজেলার সিঙ্গিয়া গ্রামে একটি উঠান বৈঠক আয়োজন করা হয়।

উঠান বৈঠকে বক্তব্য রাখেনমো: ইব্রাহিম-আল-মামুন, জেলা তথ্য অফিসার, নড়াইল। তিনি করো’না ভা’ইরাস সংক্রমণ প্রতিরো*ধে আমাদের করণীয় সম্পর্কে বিশদ আলোচনা এবং নড়াইলকে করো’না মুক্ত রাখার ও সাধারণ জীবনমান বজায় রাখার জন্য তৃ’ণমূল জনগণের দায়িত্ব ও কর্তব্যের ব্যাপারে উপস্থিত সবাইকে সচেতন করেন।

করো’নাকালীন শরী*রের রো*গপ্রতিরো*ধ ক্ষ*মতা বৃদ্ধির জন্য নিয়মিত ডিম, দুধ, মাছ, মাং’স ও সবুজ শাকসবজি খেতে উপস্থিত সকলকে উৎসাহিত করেন। পাশাপাশি ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে সামাজিক দূরত্ব মেনে শি*শুদের কিভাবে ভিটামিন এ প্লাস খাওয়াতে হবে, সে বিষয়ে পরামর্শ প্রদান করেন। পরিবারের সবাই কৃ*মিমুক্ত থাকতে গেলে শি*শুদের পাশাপাশি বড়দেরও প্রতি তিনমাস পরপর কৃ*মির ট্যাবলেট খাওয়ার গুরুত্ব আরোপ করেন। এছাড়াও সুস্থ থাকার জন্য প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন। বক্তারা করনার সময়ে শিশুদের পড়ালেখা শারী*রিক ও মা’নসিক সুস্থতা এবং পরিবারের সক্রিয় ভূমিকার আলোচনা করেন।

এছাড়া দেশের চলমান উন্নয়নের অগ্রগতি, মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ, টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি), জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষীকি, মা*দক, জ*ঙ্গীবাদ ও বা*ল্যবি*বাহ প্রতিরো*ধ বিষয়ে আলোচনা ও মতবিনিময়ের পাশাপাশি উপস্থিত জনগণের কাছে বর্তমান সরকারের অপ্রতিরো*ধ্য অগ্রযাত্রায় সকলের সক্রিয় অংশগ্রহণ এবং দেশের সমৃদ্ধির জন্য সকলের সক্রিয় ভূমিকা কী হতে পারে সে বিষয়ে ও দেশের উন্নয়ন নিয়ে সরকারের ভাবনাগুলো উপস্থাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here