নড়াইল শহরের মাস্টার প্লান নিয়ে মত বিনিময়, চিত্রার পাড়ে অ*বৈধ স্থাপনা উ*চ্ছেদ হবে

193
31
নড়াইল শহরের মাস্টার প্লান নিয়ে মত বিনিময়, চিত্রার পাড়ে অ*বৈধ স্থাপনা উ*চ্ছেদ হবে
নড়াইল, Narail District

স্টাফ রিপোর্টার

নড়াইল শহরের মাস্টার প্লান নিয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে মাশরাফির হাতে গড়া প্রতিষ্ঠান নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন, নড়াইল গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নাহিদ পারভেজ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার শরীফ খান, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ ওয়াজেদ আলী চাকলাদার, সহকারী কমিশনার ভূমি কৃষ্ণা রায়, নড়াইল পৌরসভার সহকারী প্রকৌশলী মোঃ সুজন আলী, ঢাকা থেকে আগত নগর পরিকল্পনাবিদ রাসেল কবির, নগর পরিকল্পনাবিদ কাজী রিদওয়ানুল হক, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ সভাপতি শামীমূল ইসলাম টুলু, সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম অনিক, কোষাধ্যক্ষ মির্জা নজরুল ইসলাম, ফাউন্ডেশনের কর্মকর্তা কাজী হাফিজুর রহমান, জিল্লুর রহমান রমি প্রমুখ।

সভায় প্রাথমিকভাবে নড়াইল শহরের কো*ল ঘেঁ*ষে বয়ে যাওয়া চিত্রা নদীর তীরে নড়াইল হাটবাড়িয়া জমিদার বাড়ি থেকে শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক সেন্টার পর্যন্ত দীর্ঘ সাড়ে ৪ কিঃমিঃ ওয়াকওয়ে, শহরে অত্যাধুনিক ড্রে*নেজ ও ব*র্জ্য ব্যবস্থাপনা গড়ে তোলার আলোচনা হয়।

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, নড়াইল শহরকে একটি পর্যটনবান্ধব শহরে গড়ে তোলার জন্য একটি মাস্টার প্লান করা হবে। তবে প্রাথমিকভাবে ওয়াকওয়ে, আধুনিক ব*র্জ্য ব্যবস্থাপনা ও ড্রে*নেজ ব্যবস্থার নির্মাণে প্রাধান্য দেওয়া হবে। তিনি আরও বলেন, শহরে চিত্রা নদীর তীরে ৬৩টি বাড়ি ও দোকানসহ বিভিন্ন অ*বৈ*ধ স্থাপনা গড়ে উঠেছে। এর মধ্যে ২৪টিতে মা*মলা রয়েছে। ওয়াকওয়ে করতে গেলে এসব অ*বৈ*ধ স্থাপনা উ*চ্ছেদ করতে হবে। ইতোমধ্যে ওয়াকওয়ের জন্য পানি উন্নয়ন বোর্ড উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রাথমিকভাবে ১ কোটি টাকার প্রস্তাব পাঠিয়েছে।