বিশ্বে ক’রোনায় মৃ*তের সংখ্যা ৯ লাখ ছা’ড়ালো

4
16
করোনা পরিস্থিতি
করোনাভাইরাস

ডেস্ক রিপোর্ট

বৈশ্বিক করো’নাভাই’রাসে আক্রা’ন্তের সংখ্যা প্রায় ২ কোটি ৭৭ লাখ ৩৮ হাজার ছা’ড়িয়েছে। আর এই ভাই’রাসে আক্রা’ন্ত হয়ে বিশ্বে মৃ*তের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ। ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (৯ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করো’নাভাই’রাসে আক্রা’ন্ত হয়ে মৃ*ত্যু হয়েছে ৯ লাখ ১ হাজার ৮৬৯ জনের এবং আক্রা’ন্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭৭ লাখ ৩৮ হাজার ৯৭১ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৯৮ লাখ ৩২ হাজার ৬৯০ জন।

বিশ্বে এখন পর্যন্ত করো’নায় আক্রা’ন্ত হয়ে সবচেয়ে বেশি মৃ*ত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৯৪ হাজার ৩২ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রা’ন্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে এখানে ৬৫ লাখ ১৪ হাজার ২৭১ জন এখন পর্যন্ত আক্রা’ন্ত হয়েছেন।

আক্রা’ন্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে এবং মৃ*তের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রা’ন্ত হয়েছেন ৪৩ লাখ ৭০ হাজার ১২৮ জন। এবং এখন পর্যন্ত মা*রা গেছেন ৭৩ হাজার ৯২৩ জন।
করো’না আক্রা’ন্তে তৃতীয় ও মৃ*তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরা’সে আক্রা’ন্ত হয়ে মা*রা গেছেন ১ লাখ ২৭ হাজার ৫১৭ জন। আক্রা’ন্ত হয়েছেন ৪১ লাখ ৬৫ হাজার ১২৪ জন।

আক্রা’ন্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রা’ন্ত ১০ লাখ ৩৫ হাজার ৭৮৯ জন। আর মৃ*তের সংখ্যা ১৭ হাজার ৯৯৩ জন। সুস্থতার দিক থেকেও প্রথম অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৩৭ লাখ ৯৬ হাজার ৭৬০ জন), দ্বিতীয় অবস্থানে আছে ভারত (৩৩ লাখ ৯৮ হাজার ৮৪৪ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৩৩ লাখ ৯৭ হাজার ২৩৪ জন)। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ক’রোনাভাই’রাস সং*ক্রম*ণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কো’ভিড-১৯।